ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

জুরাসিক পার্ক সিনেমার প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন শ্রীদেবী

বিনোদন ডেস্ক | প্রকাশিত: ০২:৪১ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০১৮

শ্রীদেবী ভারতীয় সিনেমার পোস্টার গার্ল। তাকে বলা হয় বলিউডের প্রথম নারী সুপারস্টার। তাকে বলা হয় হিন্দি সিনেমার অমিতাভ বচ্চনের ‘লেডি’ ভার্সন। এতসব উপাধি তাকে মানায়। উপাধিরাও তার সঙ্গে মানিয়ে ধন্য হয়েছে বৈকি।

সেই শ্রীদেবী চলে গেছেন ৫৪ বছর বয়সেই। ভারত তো বটেই, আশি-নব্বই দশক কাঁপানো এই অভিনেত্রীর প্রয়াণ শোকের ছায়া ফেলেছে প্রতিবেশি দেশগুলোতেও।

শ্রীদেবী ছিলেন ভারতীয় সিনেমায় অন্তপ্রাণ একজন অভিনেত্রী। তার প্রেমিক মিঠুনও সেই কথা বললেন বেশ জোর গলাতেই। ভারতের বাইরেও তিনি প্রস্তাব পেয়েছিলেন সিনেমাতে অভিনয় করার। কিন্তু তিনি বিনয়ের সঙ্গেই তা ফিরিয়ে দিয়েছিলেন। হলিউডের মোহে গা না ভাসিয়ে ভারতেই একের পর এক দুর্দান্ত কাজ দর্শকদের উপহার দিয়ে গিয়েছেন।

ভারতীয় গণমাধ্যমগুলোর দাবি, বিশ্ব বিখ্যাত পরিচালক স্টিভেন স্পিলবার্গের ছবিতে কাজ করার অফার যে কোনো অভিনেতা-অভিনেত্রীর কাছেই বিশাল প্রাপ্তি। কিন্তু শ্রীদেবী ছিলেন অন্য ধাতুতে গড়া। হলিউডের মোহে গা ভাসাতে তিনি চাননি। ১৯৯৩ সালে জুরাসিক পার্কে একটি ভূমিকায় অভিনয়ের জন্য শ্রীদেবীকে অফার দিয়েছিলেন স্পিলবার্গ। তখন শ্রীদেবী তার ক্যারিয়ারের শিখরে। স্পিলবার্গের ছবিটিতে চরিত্র পছ্ন্দ হয়নি বলে সেটি ফিরিয়ে দিয়েছিলেন তিনি।

সরাসরি স্পিলবার্গকে জানিয়ে দেন, জুরাসিক পার্কের এই রোলটি তার স্ট্যাচারের সঙ্গে খাপ খাচ্ছে না। তাছাড়া বলিউডে একাধিক কাজ রয়েছে তার হাতে। সেগুলিকে মাঝপথে ফেলে জুরাসিক পার্কের জন্য সময় দেওয়াও যাবে না।

একটা সময় অভিনয় থেকে দূরে সরে গেলেও শ্রীদেবী শেষদিকে চেয়েছিলেন আবারও বলিউডে ফিরে আসতে। আবারও ব্যস্ত হবেন অভিনয়ে। বেশ কিছু ছবিতেও তিনি কাজ করেছিলেন। তবে নিয়মিতভাবে শুরু করার আগেই নিভে গেল তার জীবন প্রদীপ।

এলএ/আরআইপি

আরও পড়ুন