ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

অনেক দিন পর নাটকে আরেফিন শুভ

বিনোদন প্রতিবেদক | প্রকাশিত: ০১:১৮ পিএম, ২০ ফেব্রুয়ারি ২০১৮

এক সময়ের ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা আরেফিন শুভ এখন চলচ্চিত্রের ব্যাস্ততম অভিনেতা। চলচ্চিত্রে ধীরে ধীরে নিজের অবস্থান শক্ত করে চলেছেন তিনি। সিনেমায় ব্যস্ত হয়ে যাওয়ার পরে আর নাটকে দেখা যায়নি তাকে। শুভর নাটকের ভক্তদের জন্য সুখবর হলো অনেক দির পরে একটি নাটকে দেখা যাবে শুভকে। নাটকটির নাম ‘ভাষা ও ভালোবাসা’। তবে সম্প্রতি নয়, অনেক আগেই ভাষা দিবসের এই নাটকটিতে অভিনয় করেছিলেন তিনি।

লুৎফুর নাহার মৌসুমীর রচনা ও পরিচালনায় নাটকে শাকিলের চরিত্রে অভিনয় করেছেন আরেফিন শুভ, নাটকটিতে ক্যাথরিন চরিত্রে অভিনয় করেছেন জার্মান নাগরিক ইভা মজিওএল।

নাটকটিতে দেখা যাবে, গ্রাম ও গ্রামের মানুষপ্রিয় শাকিল বুয়েট পাশ করা ছেলে, কাজ করে একটি বেসরকারি প্রতিষ্ঠানের প্রজেক্ট কর্মকর্তা হিসেবে দূর্গম এক চরে। সেই প্রজেক্টের সাথে যুক্ত হয় হল্যান্ডের নাগরিক ক্যাথরিন। ক্যাথরিন ইংলিশে কথা বলে। প্রথম দেখাতেই শাকিল গো ধরে সে ক্যাথরিনের সাথে বাংলা ছাড়া কথা বলবে না। ক্যাথরিন প্রতিষ্ঠানে অভিযোগ করে চাকরি ছেড়ে দেয়, শাকিলের চাকরি চলে যায়। ক্যাথরিন নিজ আগ্রহে বাংলা শিখে পুনরায় চাকরিতে জয়েন করে জানতে পারে শাকিলের চাকরি নেই, ক্যাথরিন শাকিলকে পাগলের মতো খুঁজতে থাকে। এরকম গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটকটি।

নাটকটিতে আরও অভিনয় করেছেন মাহমুদুল ইসলাম মিঠু, অয়ন চৌধুরী, আশরাফ হোসেন টুলু প্রমুখ। আগামীকাল বুধবার ২১ ফ্রেব্রুয়ারিতে বৈশাখী টেলিভিশনে সকাল ১১টা ৪ মিনিটে প্রচার হবে ‘ভাষা ও ভালোবাসা’।

এমএবি/এলএ/এমএস

আরও পড়ুন