ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

ভালো গল্প ও চরিত্র তো আসে না : জোভান

বিনোদন প্রতিবেদক | প্রকাশিত: ০১:২৮ পিএম, ০১ ফেব্রুয়ারি ২০১৮

ছোট পর্দায় এ প্রজন্মের অভিনেতাদের মধ্যে দর্শকপ্রিয় ফারহান আহমেদ জোভান। মডেলিং দিয়ে ক্যারিয়ার শুরু করলেও নাটক ও বিজ্ঞাপনেই বেশ পরিচিতি তার। সাবলীল অভিনয় আর শৈল্পিক গুণেই দর্শকদের মাঝে গ্রহণযোগ্যতা তৈরি করে নিজের অবস্থান বেশ পাকাপুক্ত করে নিয়েছেন তরুণ এই অভিনেতা। নিজের ব্যস্ততা ও সমসাময়িক বিষয় নিয়ে জাগো নিউজের শোবিজে কথা বলেন এ তারকা। তাকে নিয়ে লিখেছেন ইমরুল নূর

জাগো নিউজ : প্রচুর ব্যস্ত থাকেন আপনি। কেউ নাকি খুঁজেই পায় না....
জোভান : হা হা। এই তো পেলেন। আসলে এখন কাজের খুব প্রেশার যাচ্ছে। প্রতিদিনই কারো না কারো কাজ করতে হচ্ছে।

জাগো নিউজ : সাম্প্রতিক কী কাজ করছেন?
জোভান : সামনে ভালোবাসা দিবস। এখন ভালোবাসা দিবসের বেশ কিছু ফিকশন নিয়েই মোটামুটি ব্যস্ত। এর মধ্যে অনেকগুলোর কাজ করলাম বেস্ট ফ্রেন্ড, দুজনে আনমনে, এবং বিচ্ছেদ এবং ভালোবাসা, সাইন ইনসহ আরো বেশ কিছু নাটক। সামনে আরো কাজ কাছে ভ্যালেন্টাইনের। এর পাশাপাশি একক ও ধারাবাহিক তো আছেই। নতুন একটা ধারাবাহিকের কাজ শুরু করতে যাচ্ছি শিগগিরই।

জাগো নিউজ : আপনার প্রথম কাজ কোনটা ছিল?
জোভান : প্রথম প্রাণের একটা বিজ্ঞাপন করেছিলাম। অভিনয় করবো কখনো ভাবিনি। প্রথম দিকে শখ থেকে করলেও এখন এটা পেশা হয়ে গিয়েছে।

Jovaan-(1)জাগো নিউজ : জোভান নামটা কোন কাজটি দিয়ে পরিচিতি পেলো বলে মনে করেন আপনি?
জোভান : বাংলালিংকের ‘আমি জুড়ে সারা বাংলাদেশ’ শিরোনামে একটা বিজ্ঞাপন করেছিলাম। এটা থেকে প্রচুর দর্শকপ্রিয়তা পাই। এরপর বুঝতে পারি যে মানুষ আমাকে চিনতে শুরু করেছে।

জাগো নিউজ : অনেকেই বলে থাকেন, আপনাকে সবসময় একইরকম চরিত্রে দেখা যায় বেশি। গল্পওগুলোতেও খুব একটা পার্থক্য থাকে না। আপনার কী অভিমত?
জোভান : বৈচিত্রময় কাজের জন্য বৈচিত্রময় গল্প ও চরিত্রের প্রয়োজন। আলাদা করে চোখে লাগবে তেমন ভালো গল্প ও চরিত্র তো পাই না। একটা কিছু হুট করে ব্যতিক্রম হলে তারপর সেই ফরম্যাটেই সবাই চলতে চেষ্টা করেন। নতুন কিছু ভাবেন না। কিন্তু যখন ভালো গল্প আসে সেখানে নিজেকে ভাঙার চেষ্টা করি, নতুন করে উপস্থাপনের চেষ্টা করি। সব শিল্পীরাই করেন। কারণ সবাই চায়, দর্শকের কাছে সেরা হয়ে থাকতে। সবটুকুই নির্ভর করে গল্পের উপর, নির্মাতা কী বানাতে চান তার উপর। গল্পে বৈচিত্র আসলেই শিল্পীদের চরিত্রগুলোতে চ্যালেঞ্জ আসে। গল্প লেখেন যারা তাদের উচিত এটা উপলব্দি করা। নির্মাতাদেরও বৈচিত্রময় কাজ করা উচিত। এতে করে দর্শকরা একঘেয়েমি থেকে বেঁচে যাবে।

জাগো নিউজ : আপনার কোনো শত্রু আছে নাকি? কিছুদিন আগে আপনার ফেসবুক হ্যাক হলো। তারপর স্ট্যাটাস নিয়ে অনেক সমালোচনায় ছিলেন দেখা গেলো.....
জোভান : আসলে কারো ভালো কেউ দেখতে পারে না। এটা নিজেদের মধ্যেই কেউ করেছে। আমার ক্ষতি করার চেষ্টা করছে। খুব কষ্ট পেয়েছি ব্যাপারটাতে।

জাগো নিউজ : এই মুহূর্তে নিজের অবস্থান নিয়ে কতটুকু তৃপ্ত আপনি?
জোভান : অনেকটাই। যেখানে আছি যেমন আছি বেশ ভালো আছি। তবে এখনও শিখছি। আরো ভালো কিছু করতে চাই। নিজের জায়গাটা ধরে রাখতে চাই। গুণী শিল্পীদের সঙ্গে কাজ করতে চাই। এতে করে নিজেকে সমৃদ্ধ করা যায়।

জাগো নিউজ : আপনি তো একটা চলচ্চিত্রে কাজ করেছিলেন। কেমন সাড়া পেলেন?
জোভান : হুম ‘অস্তিত্ব’ নামের একটি ছবিতে কাজ করেছিলাম। ওটা পার্শ্ব চরিত্র ছিলো। তবে আমার জন্য ওটাই পারফেক্ট মনে হয়েছিল। কাজ করে ভালো লেগেছে। আর চলচ্চিত্রে নিয়মিত হবার মতো প্রস্তুতি আমার নেই। আরও সময় নিতে চাই। কাজ করে সমালোচিত হওয়ার চেয়ে না করা ভালো মনে করি আমি।

এলএ/পিআর

আরও পড়ুন