ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

আট ঘণ্টা চেষ্টা করে বৃদ্ধ হলেন ফারুক আহমেদ!

বিনোদন প্রতিবেদক | প্রকাশিত: ০৬:৩৯ পিএম, ৩১ জানুয়ারি ২০১৮

প্রতটি মানুষ চেষ্টা করে নিজেকে তরুণ রাখতে, সতেজ রাখতে। বয়সের কাছে হারতে চায় না কেউই। তবে অভিনেতা ফারুক আহমেদ আট ঘণ্টা চেষ্টা করে নিজেকে বৃদ্ধ বানালেন। অদ্ভূত লাগলেও ঘটনাটি তিনি ঘটিয়েছেন একটি নাটকের চরিত্রের প্রয়োজনে।

ভাষার মাস ফেব্রুয়ারির ২১ তারিখে ভাষা দিবস উপলক্ষে নির্মিত হচ্ছে নাটক এক ঘণ্টার নাটক ‘কুয়া’। অনিমেষ আইচের রচনা ও পরিচালনায় নাটকটিতে জুটি বেঁধে অভিনয় করছেন আশনা হাবিব ভাবনা ও অ্যালেন শুভ্র। এই নাটকটিতেই এক বৃদ্ধের চরিত্রে হাজির হবেন ফারুক আহমেদ। যার মুখে সাদা পাকা দাড়ি ও চুল। কপালের ভাঁজগুলো কুচকানো। গায়ে পাতলা চাদর। হুট করে দেখলে মনে হবে বুঝি কোনো পাগল!

আজ বুধবার বিকেলে নিজের ফেসবুকে একটি ভিডিও পোস্ট করেন ভাবনা। সেখানে তিনি ফারুক আহমেদকে ট্যাগ দিয়ে লেখেন, ‘ফারুক আহমেদকে দেখতে পাবেন ভিন্নরূপে ২১ ফ্রেবুয়ারির বিশেষ নাটক ‘কুয়া’-তে। ২১ তারিখ রাত ৯টায় বিটিভিতে।’ ভিডিওটিতে ফারুক আহমেদকে দেখে সবাই চমকে যাচ্ছেন।

faruk

ভিডিওতে দেখা যায় মজার মজার প্রশ্নে ফারুক আহমেদের সাক্ষাতকার নিচ্ছেন ভাবনা। সেখানে তিনি জিজ্ঞেস করেন বৃদ্ধ সাজে সাজতে কতো সময় লেগেছে। ফারুক আহমেদ জবাব দেন, আট ঘণ্টার মতো। এই সাজ নিয়েও কমফোর্টলি অভিনয় করতে পারছেন তিনি। তবে চরিত্রটি কেমন সেই প্রশ্নে তিনি কৌশলী থেকে দর্শকের জন্য চমক রেখে দিলেন। জানালেন, এ ধরনের চরিত্রে দর্শক তাকে খুব একটা দেখেননি। এতে কাজ করে মজা পাচ্ছেন তিনি।

ফারুক আহমেদ, একজন নন্দিত অভিনেতা। নিজেকে তিনি তৈরি করেছেন মঞ্চ নাটক দিয়ে। তবে টিভিতে হুমায়ূন আহমেদের নাটক দিয়েই তার উত্থান। বিশেষ করে ‘আজ রবিবার’ নাটকে মতি মিয়া চরিত্রে অভিনয়ের পর থেকেই রাতারাতি জনপ্রিয়তা পান ফারুক আহমেদ। এরপর বহু নাটকে তিনি দর্শককে হাসিয়েছেন, কাঁদিয়েছেন। এখনো চলছে তার অভিনয়ে মুগ্ধ করার জাদু।

এলএ/এমএস

আরও পড়ুন