ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

এফডিসিতে শুরু হচ্ছে নতুন নায়ক-নায়িকার সন্ধান

বিনোদন প্রতিবেদক | প্রকাশিত: ০৯:৪২ এএম, ০৯ ডিসেম্বর ২০১৭

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (এফডিসি) ১৯৮৪ থেকে ১৯৯০ সাল পর্যন্ত নতুন মুখ অর্থাৎ নায়ক-নায়িকার সন্ধান প্রতিযোগিতার আয়োজন করেছিলো। ওই প্রতিযোগিতার মাধ্যমে দিতি, সোহেল চৌধুরী, মিশা সওদাগর, মান্না, অমিত হাসান, আমিন খানের মতো তারকাকা চলচ্চিত্রে এসেছিলেন। গত ২৭ বছর ধরে এই প্রতিযোগিতা নানা কারণে বন্ধ রয়েছে।

নতুন খবর হচ্ছে, ২৮ বছর পর আবারও শুরু হচ্ছে এফডিসিতে নায়ক-নায়িকার সন্ধান। তবে এবার এফিডিসির উদ্যোগ নয়, পরিচালক সমিতির উদ্যোগে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হতে যাচ্ছে। যেখানে সার্বিক সহযোগিতা করবে এফডিসি কর্তৃপক্ষ। এই প্রতিযোগিতা কমিটির আহবাহক করা হয়েছে চিত্রপরিচালক সমিতির সহ-সভাপতি মনতাজুর রহমান আকবরকে।

শনিবার দুপুরে এই নির্মাতা জাগো নিউজকে বলেন, ‘জানুয়ারি মাসেই শুরু হবে নতুন মুখের সন্ধান প্রতিযোগিতা। এর আগে গেল মার্চে প্রতিযোগিতা শুরু হওয়ার কথা থাকলেও এফিডিসি উত্তপ্ত ছিল নানা কারণে। তাই আর শুরু হয়নি। এবার জানুয়ারি মাসেই শুরু হবে এর কার্যক্রম।’

মনতাজুর রহমান আকবর বলেন, ‘এতবছর এফডিসি কর্তৃপক্ষের দিকে তাকিয়ে ছিলাম। তারা উদ্যোগ নেয়নি বলেই দীর্ঘ সময় এই প্রক্রিয়া বন্ধ ছিলো। আর প্রক্রিয়াটি অনেক বড় হওয়ায় আমরাও এটি আয়োজনের সাহস করে উঠতে পারিনি। তবে এবার এফডিসি কর্তৃপক্ষ আমাদের বড় রকমের সহযোগিতা করতে রাজি হয়েছে। তাই উদ্যোগটি নেওয়ার সাহস করলাম। এই প্রতিযোগিতা থেকে নায়ক-নায়িকার পাশাপাশি বিভিন্ন চরিত্রের শিল্পীও বাছাই করা হবে।’

তিনি বলেন, শিগগির পরিচালক সমিতি ও এফডিসি কর্তৃপক্ষ ও তথ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের নিয়ে মিটিং শেষে সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে। প্রথমে রেজিট্রেশন, অডিশন প্রক্রিয়া সবকিছু কীভাবে সহজ ও স্বচ্ছভাবে করা যায় সে বিষয়েও জানানো হবে।

এনই/এলএ

আরও পড়ুন