ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

মুকুট রক্ষার লড়াইয়ে অপু বিশ্বাস

প্রকাশিত: ০৮:০৯ এএম, ০৪ জুলাই ২০১৫

ঈদ মানেই ঢাকাই ছবির অঘোষিত রানী অপু বিশ্বাসের ছবি-এটা গত কয়েক বছর ধরে নিয়মিত ব্যাপার। অপুর সমকালীন প্রায় সব নায়িকাকেই ঈদ উৎসবে তার সঙ্গে লড়াই করে সাফল্য পেতে হয়েছে। কেননা, গত পাঁচ বছর ধরে ঢাকাই ছবিতে শাকিব খানের পরেই জনপ্রিয় মুখ অপু বিশ্বাস।

কিন্তু সময় এক গতিতে চললেও মাঝেমধ্যেই সে পথ বদলায়। অপু বিশ্বাসের সেই আকাশ ছোঁয়া জনপ্রিয়তা আর নেই। শাকিবও সাম্রাজ্য হারাচ্ছেন নতুনদের কাছে। তাই আসছে ঈদে শাকিবের নায়িকা হয়ে পর্দার লড়াইয়ে বেশ বেগ পেতে হবে অপুকে। পাশাপাশি একই সময়ে শাকিবের অন্য নায়িকার সঙ্গে আরো একটি ছবি মুক্তি পাওয়াটাও অপুর জন্য দুর্ভাগ্য বয়ে আনতে পারে বলে ধারণা চলচ্চিত্রবোদ্ধাদের।  

এরই মধ্যে জানা গেছে, আসছে রোজা ঈদে চারটি ছবি মুক্তি পাবে। তার একটি হলো শাকিব ও পরীমনি জুটির ‘আরো ভালোবাসবো তোমায়’, বিদ্যা সিনহা মিম ও ইমন জুটির ‘পদ্ম পাতার জল’, মাহি ও কলকাতার ওমের ‘অগ্নি-২’ এবং শাকিব ও অপু বিশ্বাসের ‘লাভ ম্যারেজ’।

তারকা নির্মাতা শাহিন সুমন ও ছবির কলাকুশলীদের মান অনুযায়ী অপুর লাভ ম্যারেজ এগিয়ে থাকলেও সময় বলছে ভিন্ন কথা। ধারণা করা হচ্ছে এবারের ঈদে সবাইকে ছাড়িয়ে যাবে ইফতেখার চৌধুরীর পরিচালনায় জাজ মাল্টিমিডিয়ার অগ্নি ছবির সিক্যুয়েল ‘অগ্নি-২’ ছবির ব্যবসা। তারপর সিরিয়ালে চলে আসবে এস এ হক অলিকের ‘আরো ভালোবাসবো তোমায়’ ছবিটি। দুই নম্বরে স্থান না হলে তিন নম্বরে অবশ্যই জায়গা করে নেবে বছরের সর্বাধিক ব্যয়বহুল ছবি ‘পদ্ম পাতার জল’। সেখানে অপুকে থাকতে হবে চার নম্বরে।

তবে অনেকের দাবি, সময়ের সঙ্গে অপু বিশ্বাসের জনপ্রিয়তায় ভাটা পড়লেও বহুদিন পর মুক্তি পাচ্ছে শাকিব-অপুর ছবি। এ জুটির দর্শক এখনো এদেশে বেশি। তাই সব হিসেব নিকেশ ভ্রান্ত করে দিয়ে এগিয়ে থাকবে শাকিব-অপু জুটির ৬৬ নম্বর ছবি ‘লাভ ম্যারেজ’।

এসব বিষয়ে অপুর সঙ্গে ফোনে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি। তিনি নতুন ছবির শুটিং নিয়ে ব্যস্ত রয়েছেন। তাই জানা গেল না, আসছে ঈদের লড়াই নিয়ে অপু বিশ্বাসের ভাবনা-প্রস্তুতি কী। তবে আগ বাড়িয়ে কিছু না বলতে যাওয়াই ভালো। কারণ অপুর অভিজ্ঞতা অনেক। সেখানেই তার সফল হবার আশা।

আবার নিত্য নতুন বদলে যাওয়া দর্শকরাও মাহি, পরীমনি আর মিমের দিকে ঝুঁকলে পাল্লা ঝুঁকবে অপুর ব্যর্থতার দিকে। দেখাই যাক, শেষ পর্যন্ত অপু অন্যান্য বছরগুলোর মতো এবারেও ঢালিউড কুইনের মুকুট নিজের মাথাতেই ধরে রাখতে পারেন কি-না।

এলএ/পিআর