ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

নিউ জিল্যান্ডে গানের বিচারক সিঁথি

প্রকাশিত: ০৭:০৪ এএম, ০২ জুলাই ২০১৫

নিউ জিল্যান্ড থেকে চার মাসের জন্য দেশে এসেছিলেন আলোচিত সংগীতশিল্পী সিঁথি সাহা। চার মাস ছুটি কাটিয়ে ১৮ মে আবারো নিউ জিল্যান্ডে ফিরে গেছেন তিনি। তবে চার মাসে অনেক কাজ করে গেছেন এ শিল্পী।

পহেলা বৈশাখ উপলক্ষে সংগীতার ব্যানারে প্রকাশ পেয়েছিল তার চতুর্থ একক ‘মন বালিকা’। ৭টি গান দিয়ে সাজানো এ অ্যালবামের গানগুলো এরই মধ্যে বেশ প্রশংসিত হয়েছে। এখান থেকে একটি গানের মিউজিক ভিডিও প্রকাশ করেছেন তিনি।

সিঁথি দীর্ঘদিন ধরে নিউ জিল্যান্ডে স্বামীর সাথে বাস করছেন। দেশর বাইরে থাকলেও গানের চর্চা করেন নিয়মিতই। নিউ জিল্যান্ডে বিভিন্ন অনুষ্ঠানে নিয়মিত গান পরিবেশন করেন চর্চাটা ধরে রেখেছেন সিঁথি সাহা। সেখানে ‘গীতসুধা’ নামক একটি গানের স্কুলও সেখানে চালু করেছেন তিনি। প্রবাসী বাংলাদেশিদের পাশাপাশি এই স্কুলে গান শিখছে ভিনদেশি শিশুরাও।

শুধু তাই নয়, নিজের উদ্যোগে বিভিন্ন উৎসবেও নানা ধরনের অনুষ্ঠান আয়োজন করেন সিঁথি সাহা। তারই ধারবাহিকতায় এবার স্থানীয় একটি গানের প্রতিযোগিতার বিচারকের দায়িত্ব পালন করতে যাচ্ছেন তিনি। ফেসবুকে সিঁথি বিস্তারিত জানাতে গিয়ে বললেন, অনুষ্টানটির নাম ‌‘স্টার ভয়েজ অব নিউজিল্যান্ড’। আসরটিতে তার সাথে বিচারক হিসেবে আরো আছেন ভারতের সবদিয়া রাও এবং ফিজির কবিনেশ কুমার।

প্রতিযোগীতায় অংশ নিবেন বাংলাদেশ ও ভারতের প্রবাসী, ফিজি ও নিউজিল্যান্ডের প্রতিযোগীরা।

তিনি আরো জানালেন, গেল জুন মাস থেকেই শুরু হয়েছে স্টার ভয়েজ অব নিউজিল্যান্ড। এতে বাংলাদেশের রুক্সাস ইলিয়াস ও ইনজামাম নামের দুজন প্রতিযোগী প্রতিদ্বন্দ্বিতা করছে। অক্টোবরে এর চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবে।


এলএ