ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

বরিশালের ভাষার নাটকে কাজ করতে চাই : জোভান

বিনোদন প্রতিবেদক | প্রকাশিত: ০৮:৪০ এএম, ১৬ নভেম্বর ২০১৭

ছোটপর্দার জনপ্রিয় মুখ ফারহান আহমেদ জোভান। বর্তমানে বেশ কিছু ধারাবাহিক নিয়ে ব্যস্ত রয়েছেন। তার অভিনীত বেশ কয়েকটি সিরিয়াল প্রচার হচ্ছে নানা টিভি চ্যানেলে। সম্প্রতি নতুন করে পিআর প্রডাকশনের প্রযোজনায় ‘সম্পর্ক’ নামে নতুন ধারাবাহিকে কাজ করছেন। এই তারকাকে নিয়ে লিখেছেন নাহিয়ান ইমন-

সম্পর্ক নাটকে আপনার চরিত্রটি কেমন?
আমার চরিত্রের নাম অর্ণব। আমি ভীষণ শান্ত-স্থির ও বিচক্ষণ একটা ছেলে। যুক্তি ছাড়া কথা বলা আমার পছন্দ নয়। এছাড়া আমি ভীষণ স্পষ্টবাদী। বিদেশ থেকে লেখাপড়া শেষ করে দেশে ফিরি। দেশে ফিরেই বাবার ব্যবসা দেখাশোনার দায়িত্ব পড়ে আমার কাঁধে। এমনই গল্পে এগুতে থাকে নাটকটি। আমার বাবার চরিত্রে রয়েছে কায়েস চৌধুরী আর দাদীর চরিত্রে শর্মিলী আহমেদ।

জেনেছি নাটকের গল্পটি একটি বাড়ির মেয়েকে নিয়ে। তাহলে আপনার চরিত্রের বিশেষত্ব কী?
ঠিকই জেনেছেন। যে বাড়ির মেয়ের কথা জেনেছেন আমি সেই বাড়িরই ছেলে। মেয়েটার চরিত্রে অভিনয় করছেন উর্মিলা শ্রাবন্তী কর। তার সঙ্গে ঘটনাক্রমে ভাব জমতে থাকে আমার। এরমধ্যে অনেক ঘটনা ঘটতে থাকে। আর নাটকে নায়ক বলতে যে চরিত্রটা রয়েছে সেটি আমিই। দর্শক বিনোদিত হবেন।

ধারাবাহিক নাটকের গল্প নিয়ে অনেক অভিযোগ থাকে। এদিক থেকে সম্পর্ক নাটকে ব্যতিক্রম কিছু থাকবে?
আমি শুনেছি এই নাটকের গল্প নিয়ে জরিপ করা হয়েছে। দর্শকরা আসলে কি ধরণের গল্পের নাটক দেখতে পছন্দ করে সেটার উপর। শহর, গ্রাম সবখানের সব শ্রেণির দর্শকদের মতামতকে প্রাধান্য দিয়েই নাটকটির গল্প সাজানো হয়েছে। তাছাড়া স্ক্রিপ্ট পড়ে আমি মুগ্ধ। গল্পের পরতে পরতে গাঁথুনি বেশ মজবুত। আমার বিশ্বাস সম্পর্ক নাটকের গল্প নিয়ে দর্শকরা কোনো অভিযোগ করতে পারবেন না। বরং পারিবারের সবাইকে নিয়ে উপভোগ করার মতো একটি গল্পের নাটক সম্পর্ক।

আচ্ছা, আপনি যে নাটকগুলোতে কাজ করেন সেগুলো বলা যায় প্রায় সবই শহুরে চরিত্রের আদলে। কেন? চরিত্রে চরিত্রে নিজেকে ভাঙতে ইচ্ছে করে না?
আসলে এটা নির্মাতারাই ভালো বলতে পারবেন। তারা শহুরে চরিত্রেই আমার পাবলিক রেসপন্স ভালো দেখে কাজে নেন। এই ব্যাপারটা আমিও অনুধাবন করেছি। আর শহুরে চরিত্রে যে বৈচিত্রতা নেই ব্যাপারটি কিন্তু তা নয়। তবে আমি চাই সব ধরণের গল্প ও চরিত্রে কাজ করতে। বিশেষ করে আমার খুব ইচ্ছে আছে আমি বরিশালের ভাষায় একটি নাটকে কাজ করবো। কারণ আমার নানুর বাড়ি বরিশাল।

আপনি তো অস্তিত্ব ছবিতে অভিনয় করেছেন। এরপর আর সিনেমা করলেন না কেন?
অস্তিত্ব ছবিতে কাজ করেছি তার সবচেয়ে বড় কারণ হচ্ছে এ ছবির গল্প এবং স্ক্রিপ্ট খবু ভালো ছিল। স্ক্রিপ্টটা পড়ে এত ভালো গেলেছিল যে আর না করতে পারিনি। ছবিটা নকলের দায়ে কিংবা বিভিন্ন কারণে সাফল্য পায়নি। আমার কাছে প্রায় ছবিতে কাজের অফার আসে, কিন্তু গল্প পছন্দ হয় না। নিজেকে মেলে ধরার মতো কিছু খুঁজে পাই না। আমার কিন্তু ইচ্ছে আছে সিনেমা করার। তবে গল্প, নির্মাতা, প্রডাকশন হাউজ সবকিছু জেনেবুঝে কাজ করবো।

এলএ/পিআর

আরও পড়ুন