ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

সৎ থাকলে সফলতা পাওয়া যায় : ঐশী

নাহিয়ান ইমন | প্রকাশিত: ০৯:০৩ এএম, ২৮ অক্টোবর ২০১৭

সংগীতশিল্পী ফাতিমা তুয যাহরা ঐশী। ২০১২ সালে কণ্ঠশিল্পী হিসেবে তিনি আত্মপ্রকাশ করেন। এখনো পর্যন্ত তার তিনটি অ্যালবাম প্রকাশ হয়েছে। গাইছেন নতুন গান, প্লেব্যাক, স্টেজ-টেলিভিশন লাইভে। পাশাপাশি ডাক্তারি নিয়ে পড়ছেন। ঐশী কথা বললেন জাগো নিউজের বিনোদন বিভাগে...

আপনার খুব ব্যস্ততা শুনি গানে। সাম্প্রতিক কী গান করলেন?

সম্প্রতি তিনটি কাজ করলাম। সংগীত পরিচালক জে কের কম্পোজিশনে পাপী, বেলাল খানে সঙ্গে দ্বৈত একটা গান, যার চমৎকার মিউজিক ভিডিও করা হয়েছে। ভিডিও বানিয়েছেন সৈকত নাসির এবং কম্পোজিশনে মীর মাসুম, গানের কথা লিখেছেন ইশতিয়াক আহমেদ। মিউজিক ভিডিওতে আমি নেই, তারপরেও খুবই চমৎকার একটি গান হয়েছে। মায়ার প্যাটার্নে আরেকটি গান জিপি মিউজকে প্রকাশ হয়েছে। বেলাল খানের সুর, সোমেশ্বর অলির লেখা। আর দুলাভাই জিন্দাবাদ, অার জ্বালা, গহীন বালুচর ছবিগুলোতে আমার গান রয়েছে। আরো কিছু ছবিতে গাইব আগামীতে। এ ছাড়া টেলিভিশন ও স্টেজ শো তো করছি।

অ্যালবাম করছেন না?

আমার তিনটি অ্যালবাম প্রকাশ হয়েছে। মায়া, ঐশী এক্সপ্রেস ও ঐশী হাওয়া। তবে আপাতত অ্যালবাম নিয়ে কোনো ভাবনা নেই। সিঙ্গেল গান করছি। দশটি গান করার চেয়ে একটি গান করে শ্রোতা-দর্শকদের কাছে যাওয়া পৌঁছানো যায়, তবে বেশি গান করে লাভ কি? আমি শুধু ফোক গান নয়, ফোক-রক মিলিয়ে মৌলিক গান করার চেষ্টা করি। এটাকে আমার স্টাইল হিসেবে তৈরি করছি।

শিল্পী হবার পাশাপাশি ডাক্তার হওয়ার স্বপ্ন আপনার। কোনটিকে প্রাধান্য দেন?

গান ও ডাক্তারি পড়া এই দুটোই আমার স্বপ্ন। দুটোকেই সমান প্রাধান্য দিচ্ছি। গান আমার পরিচয়। আর আমি ডাক্তারি পড়াশোনাটাকে খুব উপভোগ করি। আমি শমরিতা মেডিকেল কলেজে তৃতীয় বর্ষে পড়ছি। আমাদের শরীরের মাঝে কি কি আছে, কি কি হচ্ছে এসব নিয়েই পড়াশোনাটা করতে হচ্ছে।

দুটি বিষয় নিয়ে মানিয়ে চলতে কষ্ট হয় না?

না, বরং বেশ উপভোগের মনে হয় আমার কাছে। আমি চ্যালেঞ্জ নিতে ভালোবাসি। চ্যালেঞ্জিং যেকোনো বিষয়ই আমার পছন্দের। আসলে সৎ থাকলে যেকোনো বিষয়ে সফলতা পাওয়া যায় বলে মনে করি আমি।

অডিও ইন্ডাস্ট্রির অবস্থা এখন অনেক নাজুক। এ সময়ের একজন সংগীতশিল্পী হিসেবে সেটা আপনি কতোটা অনুভব করেন?

এখন আসলে সিডি বিক্রির দিন ফুরয়িছে। অনেক নতুন নতুন মাধ্যম যোগ হয়েছে গান প্রকাশ ও শোনার। সেগুলোকে টার্গেট করেই কোম্পানিগুলো গান প্রকাশ করছে। আমার মনে হয় অনলাইনেই মানুষ গান বেশি শোনে। সারা বিশ্বেই তেমন। আমরাও এ ধারায় হয়তো ধীরে ধীরে মানিয়ে নেবো। তবে অবস্থা অনেক বেশি খারাপ বলবো না। সেদিক থেকে বলবো ভালো গান হলে শ্রোতারা গ্রহণ করবেই। পাশাপাশি ব্যবসায়িক সফলতাও পাবে। একজন ক্ষুদ্র সংগীতশিল্পী হিসেবে তেমনটাই মনে হয় আমার।

এনই/এলএ/এমএস

আরও পড়ুন