ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

এক নজরে বাংলাদেশ চলচ্চিত্র ফোরাম

বিনোদন প্রতিবেদক | প্রকাশিত: ১২:৫৪ পিএম, ০২ অক্টোবর ২০১৭

চলচ্চিত্রের নানা মাধ্যমের মানুষের সমন্বয়ে গঠিত হয়েছে নতুন কমিটি ‘বাংলাদেশ চলচ্চিত্র ফোরাম’। কমিটির পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করা হয়েছে আজ সোমবার (২ অক্টোবর) দুপুরে রাজধানীর ঢাকা ক্লাবে। সংগঠনের যাত্রা উপলক্ষে আয়োজিত হয় এক সংবাদ সম্মেলন। সেখানে ঘোষণা করা হয় কমিটির নাম, উদ্দেশ্য এবং পরিচয় করিয়ে দেয়া হয় কার্যকরী কমিটিতে দায়িত্বপ্রাপ্তদের।

জানানো হয়, কমিটিতে সর্বমোট ২৮ জন সদস্য রয়েছেন। সংগঠনের কার্যকরী কমিটির বিভিন্ন পদে রয়েছেন সভাপতি প্রযোজক নাসির উদ্দিন দিলু এবং সাধারণ সম্পাদক চিত্রপরিচালক কাজী হায়াৎ।

সহ-সভাপতি হয়েছেন হল মালিক-প্রযোজক মো. হোসেন, অভিনেতা-পরিচালক নাদের চৌধুরী, অভিনেতা-প্রযোজক ড্যানি সিডাক, হল মালিক, প্রযোজক ও অভিনেতা নাদির খান, প্রযোজক সেলিম খান, সাধারণ সম্পাদক পরিচালক কাজী হায়াত, যুগ্ম সাধারন সম্পাদক প্রযোজক-হল মালিক কামাল কিবরিয়া লিপু, সাংগঠনিক সম্পাদক প্রযোজক এমডি ইকবাল, সহ সাংগঠনিক সম্পাদক প্রযোজক-অভিনেতা রমিজ উদ্দিন, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক চিত্রনায়িকা নূতন, আন্তর্জাতিক সম্পাদক চিত্রনায়িক মৌসুমী, দপ্তর সম্পাদক প্রযোজক-পরিচালক জাহিদ হোসেন, কোষাধ্যক্ষ অভিনেতা কামরুজ্জামান কমল।

কার্যকরী সদস্য পদে রয়েছেন প্রযোজক আবদুল আজিজ, অভিনেতা ওমর সানি, অমিত হাসান, কাজী মারুফ, নানা শাহ তারিক, শিবা শানু, চিত্রনায়িকা বিদ্যা সিনহা মিম, ববি, শবনম বুবলী, অভিনেতা ডি জে সোহেল, হাফিজুর রহমান সুরুজ, বড়ুয়া মনোজিত ধীমন, বুকিং এজেন্ট সিরাজুল ইসলাম, অজিত নন্দী ও চিত্রনায়ক শাকিব খান।

চলচ্চিত্র ফোরামের সদস্য সংখ্যা ২০০’র উপরে। মূল কমিটিতে থাকছেন ২৮ জন। প্রথম কমিটি তিন বছর ক্ষমতায় থাকতে পারবে, এরপর প্রতি দু’বছর পরপর নির্বাচন অনুষ্ঠিত হবে।

বাংলাদেশের চলচ্চিত্রের বর্তমান সংকট কাটাতে, প্রযোজকের আগমন বাড়াতে, ভালো মানের ছবি নির্মাণ করতে এবং বিশ্বব্যাপী ঢাকাই ছবিতে তুলে ধরতেই এই সংগঠনটি যাত্রা করেছে। চলচ্চিত্রের সব শ্রেণির মানুষেরা এই সংগঠনের আওতায় কাজ করতে পারবেন।

এনই/এলএ

আরও পড়ুন