ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

চলচ্চিত্র ফোরামে নেই নায়করাজের পরিবার

বিনোদন প্রতিবেদক | প্রকাশিত: ১১:০৮ এএম, ০২ অক্টোবর ২০১৭

গঠিত হয়েছে চলচ্চিত্রের নতুন সংগঠন ‌‘বাংলাদেশ চলচ্চিত্র ফোরাম’। ঢালিউডের জনপ্রিয় নায়ক শাকিব খানের প্রস্তাবে গঠিত সংগঠনটিতে সভাপতি হিসেবে আছেন নাসিরউদ্দিন দিলু ও সাধারণ সম্পাদক হিসেবে কাজী হায়াৎ।

কথা ছিল এ ফোরামের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করব্নে নায়করাজ রাজ্জাকের বড় ছেলে বাপ্পারাজ। কিন্তু গতকাল রোববার (১ অক্টোবর) থেকেই শোনা যাচ্ছিল বাপ্পারাজ থাকছেন না। অবশেষে আজ সোমবার (২ অক্টোবর) জানা গেল এ সংগঠনে থাকছেন না তিনি। আজ দুপুরে ঢাকা ক্লাবে আয়োজিত এক অনুষ্ঠানে যাত্রা করে চলচ্চিত্র ফোরাম।

নায়করাজের সম্মানে দাঁড়িয়ে নীরবতা পালনের মধ্য দিয়ে শুরু হওয়া এ অনুষ্ঠানে ঘোষিত হয় পূর্ণাঙ্গ কমিটির নাম। সেখানে মৌসুমী, ওমর সানি, অমিত হাসান, নানাশাহ, বুবলী, মিম, ববিসহ নানা প্রজন্মের তারকারা থাকলেও বাপ্পারাজের নাম দেখা যায়নি।

এ প্রসঙ্গে জানতে চাইলে চলচ্চিত্র ফোরামের সভাপতি নাসির উদ্দিন দিলু বলেন, ‘আমরা বাপ্পাকে (বাপ্পরাজ) রাখতে চেয়েছিলাম কমিটিতে। কিন্তু কমিটিতে থাকতে চাননি তিনি। তবে এ সংগঠনের সঙ্গে থেকে চলচ্চিত্রের সার্বিক উন্নয়নে পদক্ষেপ রাখবেন।’

এ বিষয়ে বাপ্পারাজ জাগো নিউজকে বলেন, ‘সংগঠনের সঙ্গে সরাসরি সম্পৃক্ত থাকার কিছু নেই। যদি চলচ্চিত্রের কোনো প্রয়োজনে আমাকে ডাকা হয় আমি যাবো। এটা যে সংগঠনই হোক। সবার সঙ্গেই মিলেমিশে আমি চলচ্চিত্রের ভালো কিছুর জন্য কাজ করতে রাজি আছি। তবে সাংগঠনিকভাবে আমি কোথাও নেই। নায়করাজের পরিবারকে যত্রতত্র ব্যবহার হতে দিতে পারি না আমি। দেশের মানুষ, চলচ্চিত্রের মানুষেরা এই পরিবাররের প্রতি অন্যরকম সম্মান রাখে। আমি ব্যক্তি বাপ্পারাজের চেয়ে আমার পরিবারের সুনাম বা মর্যাদা অনেক বেশি।’

এদিকে এফডিসিপাড়ায় আলোচিত যাচ্ছে, চলচ্চিত্র ফোরামের উদ্দেশ্য নিয়ে সন্দিহান হয়েই নিজের নাম প্রত্যাহার করে নিলেন বাপ্পারাজ। এই নায়ককে বলা হয়েছিলো চলচ্চিত্র পরিবারের কিছু লোক এফডিসিতে একনায়কতন্ত্র কায়েম করেছে। তারা নিজেরে মতাবলম্বীদের বিপরীতে থাকা লোকদের এফডিসিতে অবাধ যাতায়াত ও কাজ করতে বাঁধা দেয়। এই সেচ্ছ্বাচারিতা রুখতে নতুন সংগঠন প্রয়োজন।

কিন্তু শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান নায়করাজের দাফনের দিন শাকিবকে জড়িয়ে বুকে টেনে নেন। এর কিছুদিন পর চলচ্চিত্র পরিবারের আহ্বায়ক চিত্রনায়ক ফারুকের বাসায় এক বৈঠকে শাকিবের সঙ্গে সব দ্বন্দ্বের অবসান ঘটানো হয়। এবং সম্প্রতি জায়েদ খান নিজে এগিয়ে গিয়ে এফডিসিতে শুটিং করতে আসা শাকিব ও ওমর সানিকে আমন্ত্রণ জানিয়ে শিল্পী সমিতিতে নিয়ে আসেন। সেখানে তারা আনন্দঘন আড্ডাও দিয়েছেন।

এসব ঘটনা প্রমাণ করে এফডিসিতে স্বেচ্ছাচারিতার কিছু নেই। শিল্পী সমিতিও চায় না শাকিবসহ কোনো শিল্পীকে এফডিসি থেকে দূরে সরিয়ে রাখতে। তবে কেন নতুন করে সংগঠন করতে হবে? সেই প্রশ্ন উপলব্দি করেই সরে দাঁড়িয়েছেন বাপ্পারাজ। তার এই উপলব্ধিকে সাধুবাদ জানিয়েছেন চলচ্চিত্র বোদ্ধা ও বিশ্লেষকরা।

এলএ

 

আরও পড়ুন