ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

ফোবানা সম্মেলনে মুক্তিযুদ্ধের তিন চলচ্চিত্র

বিনোদন প্রতিবেদক | প্রকাশিত: ১২:০৯ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০১৭

প্রবাসী বাংলাদেশি আমেরিকানদের সবচেয়ে বর্ণিল আয়োজন ফোবানা সম্মেলন। দীর্ঘ পাঁচ বছর পর এবারের সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে ফ্লোরিডায়। এর আগে ১৯৯৬,২০০৫ ও ২০১২ সালে ফ্লোরিডায় এ সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। অতীত অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে এবার সবদিক থেকেই দৃষ্টিনন্দন একটি সম্মেলনের সংকল্পে কাজ করছেন সংশ্লিষ্টরা।

আগামী ৬ অক্টোবর ফ্লোরিডা অঙ্গরাজ্যের মায়ামিতে অনুষ্ঠিত হবে ৩১তম ফোবানা সম্মেলন। বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ফ্লোরিডার আয়োজনে এবারের ফোবানা সম্মেলনটি মায়ামির ডাউন টাউন হায়াত রিজেন্সিতে শুরু হবে। তিন দিনব্যাপী এ সম্মেলন শেষ হবে ৮ আক্টোবর।

‘মানবতার জন্য ঐক্য’ স্লোগানকে সামনে রেখে এই আয়োজনে অনুষ্ঠিত হবে চলচ্চিত্র উৎসব। সেখানে প্রদর্শিত হবে বাংলাদেশের মুক্তিযুদ্ধভিত্তিক তিনটি সিনেমা। এমনটাই জানা গেছে আয়োজক সূত্রে। তারা জানালেন, নাসির উদ্দীন ইউসুফ পরিচালিত ও আরিয়াল ক্রিয়েটিভ স্পেস প্রযোজিত ‌‘গেরিলা’, জাহিদুর রহিম অঞ্জন পরিচালিত ও বেঙ্গল ক্রিয়েশন প্রযোজিত ‘মেঘমল্লার’ এবং মোরশেদুল ইসলামের পরিচালনায় বেঙ্গল ক্রিয়েশন প্রযোজিত ‘অনিল বাগচির একদিন’ দেখানো হবে উৎসবে।

এবারের ফোবানায় প্রধান অতিথি থাকবেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। আর সম্মেলনের সাংস্কৃতিক পর্বটি সাজানো হয়েছে দুই কিংবদন্তি শিল্পী রুনা লায়লা ও সাবিনা ইয়াসমিনের সমন্বয়ে। তাদের সঙ্গে আসছেন শিল্পী কুমার বিশ্বজিৎ ও তাহসান। এ ছাড়া আমেরিকা ও কানাডার বিভিন্ন স্থান থেকে ৫৬ টিরও বেশি সংগঠন আসবে নিজ নিজ পরিবেশনা নিয়ে।

এলএ

আরও পড়ুন