ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

নায়করাজ বাংলা চলচ্চিত্রের ধ্রুবতারা : সুচন্দা

বিনোদন প্রতিবেদক | প্রকাশিত: ০৯:৩৩ এএম, ২৬ আগস্ট ২০১৭

‘‌আমার চোখে মহানায়ক নায়করাজ রাজ্জাক। নিষ্ঠা আর শ্রম দিয়ে মানুষের হৃদয়ে তিলে তিলে জায়গা করে নিয়েছেন। তিনি আমাদের চলচ্চিত্রের কিংবদন্তি। তিনি আমাদের অভিভাবক। তার অভিনয়শৈলী নিয়ে বলার মতো দুঃসাহস আমার নেই’- কথাগুলো বলছিলেন ঢাকাই সিনেমার একসময়কার জনপ্রিয় অভিনেত্রী সুচন্দা।

আজ শনিবার নায়করাজ রাজ্জাক স্মরণে এফডিসিতে চলচ্চিত্র পরিবার আয়োজিত এক শোকসভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

রাজ্জাকের সাথে জুটি বেঁধে সুচন্দার প্রথম সিনেমা ‘বেহুলা’। এই ছবি দিয়ে রাজ্জাকও চলচ্চিত্রে নায়ক হিসেবে পা রাখেন উল্লেখ করে সুচন্দা বলেন, ‘আমরা একসাথে ২৫-৩০টির মতো সিনেমা করেছি। সবই সুপারহিট। তার অনেকগুলো কালজয়ীও হয়েছে। উনার মতো ত্যাগী অভিনেতা আমি আর কোথাও দেখিনি। না খেয়ে না ঘুমিয়ে তিনি দিনের পর দিন এফডিসিতে পড়ে থাকতেন, শুটিং করতেন।’

সুচন্দা অশ্রুসিক্ত নয়নে বলেন, ‌‘নায়করাজ এমন একজন মানুষ ছিলেন যার সম্পর্কে কথা বললে কখনোই শেষ হবে না। উনি বাংলা চলচ্চিত্রের ধ্রুবতারা। তার দেখানো পথে বাংলাদেশের সব নায়ক পথ চলবে এটাই প্রত্যাশা করি।’

নায়করাজ রাজ্জাক স্মরণে এই শোকসভা ও মিলাদ মাহফিলের আয়োজন করে চলচ্চিত্র পরিবার। সেখানে চলচ্চিত্রের শিল্পী কলাকুশলী সবাই উপস্থিত ছিলেন।

এনই/এলএ

আরও পড়ুন