ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসবে গাড়িওয়ালা

প্রকাশিত: ০৯:৩১ এএম, ১১ সেপ্টেম্বর ২০১৪

আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসবে আমন্ত্রণ পেয়েছে সরকারি অনুদানের আশরাফ শিশির পরিচালিত ছবি ‘গাড়িওয়ালা’। সংযুক্ত আরব আমিরাতে আগামী ১৯শে অক্টোবর শুরু হয়ে এই আয়োজন চলবে ২৪শে অক্টোবর পর্যন্ত। উদ্বোধন করবেন শারজাহর শাসনর্কতা ড. শেখ সুলতান বিন মোহাম্মদ আল কাসিমী।

উৎসবে ‘পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র’ শাখায় চূড়ান্ত প্রতিযোগিতায় প্রদর্শনের জন্য নির্বাচিত হয়েছে ছবিটি। মিডিয়া এইড বাংলাদেশ প্রযোজিত ‘গাড়িওয়ালা’ ছবিটির দৈর্ঘ্য দেড় ঘণ্টা। পাবনা, গাজীপুরের প্রত্যন্ত গ্রাম এবং এফডিসিতে এর দৃশ্যধারণ হয়েছে। গত ১৮ই মে বিনা কর্তনে সেন্সর ছাড়পত্র পায় ছবিটি।

ছবিটিতে অভিনয় করেছেন রোকেয়া প্রাচী, রাইসুল ইসলাম আসাদ, মাসুম আজিজ, ইমরান, সানসি ফারুক, মোসলেম, আর জে মুকুল,  সাকি ফারজানা, সিডর সুমন, মুক্তা, আব্দুর রহমান রাজীব, জগন্ময় পালসহ চারশ’ নাট্যকর্মী, শিশুশিল্পী মারুফ, কাব্য, অর্ণব, স্বপ্ন, কিন্নর ও ঋদ্ধ।

ছবির পরিচালক আশরাফ শিশির জানান, গাড়িওয়ালা’ হলো দুই ভাই এবং তাদের মায়ের গল্প। মাঠ ও নদীতে ভেসে বেড়ানো দুই ভাই প্রচন্ড দারিদের মধ্যে কিভাবে গাড়িওয়ালা হয়ে উঠেছিল এবং জীবন সংগ্রামে বিপর্যস্ত তাদের মা, তাদের স্বপ্ন-স্বপ্নভঙ্গের গল্পগাঁথা তুলে ধরা হয়েছে এতে।

আশরাফ শিশির আরও বলেন, অনুদানের চলচ্চিত্রগুলো সরকার দেশের সব প্রেক্ষাগৃহে অন্তত এক সপ্তাহের জন্য বাধ্যতামূলকভাবে প্রদর্শনের নির্দেশনা দেয়ার উদ্যোগ নিলে সুফল আসতে পারে।