ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

বঙ্গবন্ধুর মৃত্যুর পর জন্মদিন পালন করি না : ফারুক

বিনোদন প্রতিবেদক | প্রকাশিত: ১১:০৭ এএম, ১৮ আগস্ট ২০১৭

অভিনেতা ফারুকের জন্মদিন আজ শুক্রবার (১৭ আগস্ট)। তবে ১৯৭৫ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রয়াণের পর আর কখনোই নিজের জন্মদিন বিশেষভাবে পালন করেননি এ অভিনেতা।

ছোটবেলা থেকেই তার জন্মদিন বিশেষভাবে উদযাপিত হতো না। কারণ মাত্র আট বছর বয়সে তিনি তার মাকে হারিয়েছেন। এরপর থেকেই ফারুক জীবন সংগ্রামে পড়ে যান। তাই জন্মদিন নিয়ে কখনোই তার বিশেষ কোনো আগ্রহ ছিল না। আর মুক্তিযুদ্ধের সেই দিনগুলোতে বঙ্গবন্ধুকে কাছ থেকে দেখা ও তার স্নেহধন্য ছিলেন তিনি। কিন্তু পঁচাত্তরে তাঁর সপরিবারে নিহতের ঘটনায় শোকে মুহ্যমান ছিলেন ফারুক। আজও সেই শোক কাটাতে পারেননি। ফারুকের ধারণা, যারা বঙ্গবন্ধুকে কাছে থেকে দেখেছেন, স্নেহের পরশ পেয়েছেন, কেউই শোক কাটাতে পারবেন না কোনোদিন।

ফারুক জাগো নিউজকে বলেন, ‘জন্মদিন নিয়ে আমার মাঝে তেমন কোনো বিশেষ অনুভূতি নেই। কারণ, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাকে খুব আদর করতেন। আর আগস্টেই আমরা তাকে নির্মমভাবে হারিয়েছি। সেই শোক আজও ভোলার নয়। তাই তার শোকেই কাটে এই মাসটি। এ কারণে নিজের জন্মদিন নিয়ে কোনোই আগ্রহ থাকে না।’

তিনি বলেন, ‘বিশেষ করে এটা বলতে চাই, আমার বোন মাননীয় প্রধানমন্ত্রী (শেখ হাসিনা) কতটা কষ্ট বুকে চেপে রেখে দেশের সাধারণ মানুষের কথা ভাবেন তা অনুধাবন করতে পারি। এটা সবাই অনুধাবন করতে পারে না। অনেকেই অনেক কথা বলে, কিন্তু বিপদের সেইসব দিনে খুব বেশি মানুষ তিনি কাছে পাননি। আজ আল্লাহ তাকে সব দিয়েছেন। এজন্যই শুকরিয়া জানাই।’

আর তাকে ধন্যবাদসহ আহ্বান জানাই, যে চলচ্চিত্র শিল্প তারই বাবা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাত ধরে বিকশিত হয়েছে তার পাশে তিনি চিরকাল আন্তরিক থাকবেন।

প্রসঙ্গত, চলচ্চিত্র বর্তমানে নানা সংকটে দিন কাটাচ্ছে। এই সময়টাতে শক্ত হাতে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন অভিনেতা ফারুক। তিনি চলচ্চিত্র পরিবারের আহ্বায়ক হিসেবে সবাইকে নিয়ে একটি চমৎকার চলচ্চিত্র শিল্প গড়ে তুলতে কাজ করে যাচ্ছেন।

এনই/এলএ/পিআর