ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

গানে গানে স্পর্শিয়া-তিশার বন্ধুত্ব

বিনোদন প্রতিবেদক | প্রকাশিত: ১০:৫২ এএম, ০১ আগস্ট ২০১৭

দেশের অন্যতম জনপ্রিয় ব্যান্ড চিরকুট। সংগীতের পরিচিত মুখ কোনাল। এবার একটি বিশেষ গানে এক হলো তারা। তৈরি হলো বিশেষ গান ‘বন্ধু’। গানটির কথা-সুর করেছেন চিরকুটের ভোকাল শারমীন সুলতানা সুমী। গানটির সংগীতায়োজন করেছে তারই ব্যান্ড চিরকুট।

আগস্টের প্রথম রবিবার (৬ আগস্ট) বন্ধু দিবস। দিনটি স্মরণীয় করে রাখতে গানটি গাওয়ার উদ্যোগ নেন সোমনূর মনির কোনাল। গানটিতে কণ্ঠ দিয়েই ফেসবুকে কোনাল তার ভক্ত-শ্রোতাদের আহ্বান করেছিলেন, বন্ধুদের নিয়ে দলবলে এই গানের ভিডিওতে অংশ নেওয়ার জন্য। ঘটেছেও তাই।

গত ৩০ জুুলাই ঢাকার বেশ কয়েকটি জায়গায় গানটির ভিডিওর শুটিং করেন নির্মাতা ইমরাউল রাফাত। অনেকের সঙ্গে এতে প্রধান মডেল হিসেবে যোগ দিয়েছিলেন স্পর্শিয়া, তাসনুভা তিশা ও সাব্বির অর্ণব। এদিন সন্ধ্যার পর শেরেবাংলা নগর কৃষি বিশ্ববিদ্যালয় মিলনায়তনে শুটিংয়ে অংশ নেন শিল্পী নিজেও।

গানটি প্রসঙ্গে কোনাল বলেন, ‘আমি ব্যক্তিগত জীবনে অসম্ভব বন্ধুকেন্দ্রিক একজন মানুষ। চিরকুটের সুমী আপুর সঙ্গে এই গানটির পরিকল্পনা করি আরও বছর দুয়েক আগে। অবশেষে আমাদের সেই গানটি রেকর্ড হলো এবং চমৎকার একটি গল্প নিয়ে ভিডিও তৈরি হলো। আমি বিশ্বাস করি, গানটির মাধ্যমে প্রতিটি মানুষ তার ফেলে আসা বন্ধুদের স্মৃতিতে ফিরে যাবেন এবং হারিয়ে যাওয়া বন্ধুদের খুঁজে বের করবেন।’

গানের গল্পটি স্কুল জীবনের বেস্ট ফ্রেন্ডকে হারিয়ে ফেলার গল্প। আর এই দুই বন্ধু হলেন মিডিয়ার তরুণ জনপ্রিয় মডেল-অভিনেত্রী অর্চিতা স্পর্শিয়া এবং তাসনুভা তিশা। একটা সময় যারা স্কুল ড্রেস গায়ে চেপে ছুটে বেড়িয়েছেন দস্যি মেয়ের মতো। যারা তখন ভেবেছিলেন, একে অপরকে ছাড়া তাদের জীবন মিথ্যে।

কিন্তু বাস্তবতা তাদের সেই বন্ধুত্বে দেয়াল তুলে দেয়। বহুবছর দু’জন দেখা পায় না দুজনার। অতঃপর একটি কনসার্টের সূত্র ধরে একে অপরকে খুঁজে পান। আর সেই কনাসার্টটি ছিল জনপ্রিয় কণ্ঠশিল্পী কোনালের।

ভিডিওটি প্রসঙ্গে স্পর্শিয়া বলেন, ‘আমি সত্যি সত্যি স্কুল জীবনে ফিরে গিয়েছি এই কাজটি করতে গিয়ে। খুব আবেগতাড়িত ছিলাম। আসলে এমন গান আর গল্প আমাদের প্রত্যেকের জীবনেই রয়েছে। আমরা প্রতিনিয়ত ফেলে আসা বন্ধুদের খুঁজে বেড়াই। কেউ পাই, কেউ পাই না। সংশ্লিষ্ট সবাইকে থ্যাংকস এমন একটি বিশেষ গান-ভিডিও করার জন্য।’

প্রযোজনা প্রতিষ্ঠান সিএমভি জানায়, দুই এক দিনের মধ্যে প্রতিষ্ঠানটির অফিশিয়াল ইউটিউব চ্যানেল, ফেসবুক পেজ, জিপি মিউজিক অ্যাপসহ দেশের বেশ কয়েকটি টিভি চ্যানেলে গানটির অডিও/ভিডিও মুক্তি পাবে।

এলএ

আরও পড়ুন