ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

হাসন রাজাকে নিয়ে সিনেমা, কেন্দ্রীয় চরিত্রে মিঠুন

প্রকাশিত: ০৪:৫৩ এএম, ০৬ সেপ্টেম্বর ২০১৪

লালন সাঁইয়ের জীবন-দর্শন নিয়ে নির্মিত ছবি ‘মনের মানুষ’-এর অসামান্য সাফল্যের পর এবার হাসন রাজার জীবন-দর্শন নিয়ে নির্মিত হচ্ছে ছবি। এতে হাসন রাজা চরিত্রে অভিনয় করছেন মিঠুন চক্রবর্তী । পিয়ারী বেগম চরিত্রে দেখা যাবে রাইমা সেনকে। ছবির কয়েকটি গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে বাংলাদেশের অভিনয়শিল্পীদের।

ফকির লালনকে নিয়ে নির্মিত ছবির সাফল্যে অনুপ্রাণিত হয়েই প্রবাসি বাংলাদেশি চলচ্চিত্র পরিচালক রুহুল আমিন হাসন রাজাকে নিয়ে ছবি নির্মাণের কাজে হাত দিয়েছেন।

সিনেমাটির পুরো সুটিং হবে কলকাতার বিভিন্ন লোকেশনে। ইতিমধ্যেই ছবিটির বেশ কিছু অংশের সুটিং হয়েছে। কলকাতায় পুরো সিনেমার সুটিং কেন করা হচ্ছে এ প্রসেঙ্গে নির্মাতা সূত্রে জানাযায়, সিনেমাটিতে হাসন রাজার বিচরণক্ষেত্রসহ তার বসবাসের জায়গা পুরোপুরি ফুটিয়ে তুলতে কলকাতার সুটিং লোকেশন বেছে নেওয়া হয়েছে। বিশেষ করে নির্মাতা যে ধরনের নদী ও হাসন রাজার বাসস্থান চাইছিলেন তার সঙ্গে কলকাতার লোকেশনের মিলে যাওয়ায় সেখানেই পুরো সুটিং শেষ করার সিদ্ধান্ত নিয়েছেন।

বাংলাদেশেও এ ধরনের লোকেশন তিনি খুঁজছিলেন। না পাওয়ায় কলকাতাতেই সিনেমার স্যুটিংয়ের সিদ্ধান্ত নেন। নির্মাতা সূত্রে জানা যায়, সিনেমাটি নির্মাণ করতে কয়েক কোটি টাকা ব্যয় করা হবে। আন্তর্জাতিক মানসম্পন্ন করেই নির্মাণ করা হবে সিনেমাটি। বাংলাদেশ, ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশে এটি মুক্তি দেয়া হবে।