ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

হল মালিকদের নেতার উপর হামলায় মামলার প্রস্তুতি

প্রকাশিত: ১১:০১ এএম, ২১ জুন ২০১৭

যৌথ প্রযোজনার নামে প্রতারণা করে কলকাতার একক প্রযোজনার ছবি বাংলাদেশে মুক্তি না দিতে আন্দোলনে নেমেছে চলচ্চিত্র পরিচালক, শিল্পী সমিতিসহ ১৬টি সংগঠনের সমন্বয়ে গঠিত চলচ্চিত্র ঐক্যজোট। আসছে ঈদে এই অভিযোগে যুক্ত ‘নবাব’ ও ‘বস টু’ ছবি দুটির সেন্সর আটকে দিতে আজ বুধবার (২১ জুন) সেন্সর বোর্ড ঘেরাও করে আন্দোলনকারীরা।

সেখানে নেতা-কর্মীদের রোষের মুখে পড়েন হল মালিক সমিতির সভাপতি, মধুমিতা হলের মালিক ইফতেখার উদ্দিন নওশাদ। তাদের সঙ্গে বাক বিতণ্ডা হয়। আন্দোলনকারীরা নওশাদকে যৌথ প্রতারণার দালাল বললে তিনি প্রতিবাদ করেন। উত্তপ্ত বাক্য বিনিময়ের একপর্যায়ে বেশ কয়েকজন মিলে নওশাদকে আক্রমণ করে।

এই ঘটনায় এরই মধ্যে নিন্দা জানিয়েছে জাজ মাল্টিমিডিয়া। ক্ষোভ প্রকাশ করেছে চলচ্চিত্র প্রদর্শক সমিতি ও বুকিং এজেন্ট সমিতি। তবে শুধু নিন্দা আর ক্ষোভ প্রকাশ করেই চুপ থাকছে না চলচ্চিত্র প্রদর্শক সমিতি। নাম প্রকাশে অনিচ্ছুক সমিতির এক নেতা জাগো নিউজকে জানালেন, ‘আমাদের নেতাকে অপমান করা হয়েছে রাস্তার মধ্যে প্রকাশ্যে। আমরা চুপ করে বসে থাকবো না। অবশ্যই এর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবো।’

তিনি আরও বলেন, ‘আমরা প্রস্তুতি নিচ্ছি। নওশাদ সাহেবের মেডিকেল রিপোর্টের জন্য অপেক্ষা করছি। সেটি হাতে এলে আজ কিংবা কাল যে কোনো মুহূর্তেই মামলা করা হতে পারে। ভিডিও ফুটেজ দেখে হামলাকারী ও তাদের মদদদাতাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।’

ধারণা করা হচ্ছে মামলায় চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন, চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর, সহসভাপতি রিয়াজ, মহাসচিব জায়েদ খান, প্রযোজক নেতা খোরশেদ আলম খসরুসহ আরও বেশ কয়েকজনকে আসামী করা হতে পারে।

প্রসঙ্গত, গেল কয়েক বছর ধরে যৌথ প্রযোজনার নামে কলকাতার একক প্রযোজনার ছবি চালানো হচ্ছে। বেশ কয়টি প্রযোজনা প্রতিষ্ঠান ও প্রযোজকদের সহায়তায় এটি হচ্ছে। এতে করে অবহেলিত হচ্ছে দেশীয় ইন্ডাস্ট্রির শিল্পী ও কলাকুশলীরা।

তাদের এই অন্যায় কাজের সঙ্গে যুক্ত আছেন বেশ ক’জন প্রযোজক, পরিচালক, শিল্পীরা। আরও আছেন অতি মুনাফাভোগী সিনেমা হল মালিক সমিতি, বুকিং এজেন্ট সমিতির নেতা কর্মীরা। এরা সবাই এক হয়েই আসছে ঈদে যৌথ প্রযোজনার নিয়মকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে নির্মিত ছবি ‘নবাব’ ও ‘বস টু’ মুক্তি দিতে উঠে পড়ে লেগেছে। এমনটাই অভিযোগ চলচ্চিত্র পরিচালক, শিল্পী সমিতিসহ ১৬টি সংগঠনের সমন্বয়ে গঠিত চলচ্চিত্র ঐক্যজোটের। এই অভিযোগ নিয়েই তারা মাঠে নেমেছেন যৌথ প্রতারণা প্রতিহত করতে।

এলএ

আরও পড়ুন