ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

আগামীকাল মুক্তি পাচ্ছে শাকিব-পাওলির সত্তা

প্রকাশিত: ০৭:৩৭ এএম, ০৬ এপ্রিল ২০১৭

শাকিব খান ও পাওলি দাম বাংলাদেশ ও ভারত দু’দেশের সুপারস্টার। এই জুটি অভিনীত বহুল আলোচিত ছবি ‘সত্তা’। শুক্রবার (৭ এপ্রিল) দেশজুড়ে ছবিটি মুক্তি পেতে যাচ্ছে। সোহানি হোসেনে ‘মা’ গল্প অবলম্বনে ‘সত্তা’ ছবিটি নির্মাণ করেছেন হাসিবুর রেজা কল্লোল।

এর আগে গেল ৪ এপ্রিল সন্ধ্যায় ‘সত্তা’ ছবির প্রিমিয়ার অনুষ্ঠিত হয় স্টার সিনেপ্লেক্সে। প্রিমিয়ারে নির্মাতা কল্লোল ছাড়াও উপস্থিত ছিলেন ফোস্তফা সরয়ার ফারুকী, সোহানি হাসান, বাংলা একাডেমি মহাপরিচালক শামসুজ্জামান খান প্রমুখ। প্রিমিয়ার শেষে সকলেই ছবিটির ভূয়সী প্রশংসা করেন।

তবে সবাই মত্ত ছিলেন ‘সত্তা’ ছবিতে নতুন লুকের শাকিবের প্রশংসায়। ছবিটিতে দুর্দান্ত অভিনয় করে চমকে দিয়েছেন ঢালিউড কিং খান। ছবিটি দেখার পর সমালোচকরা দাবি করছেন, এই ছবিটি দিয়ে আবারও জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সেরা অভিনেতার স্বীকৃতি ঘরে তুলতে পারেন শাকিব। ছবির মূল উপজীব্য, আমাদের সমাজ এখন মাদকের ভয়াবহতা আর নানা অনিয়মের চরম ঘোরটোপে বন্দী। এই বন্দীদশা থেকে সমাজকে উদ্ধারে ছবির নায়ক অসহায়, গাঁজাসেবী শাকিব একসময় বিদ্রোহী হয়ে ওঠেন।

এই ছবিতে দর্শকের সামনে পাওলি দাম তার বলিউড বা টালিউডের চরিত্র আর চেহারা বদলে দিলেন। পুরো ছবিতে দর্শক একজন অসহায় নির্যাতিতা নারী হিসেবে খুঁজে পাবেন পাওলিকে। পার্শ্ব চরিত্রে অভিনয় করে দারুণ প্রশংসা পেয়েছেন নাসরিনও। আর নির্মাতা হিসেবে হাসিবুর রেজা কল্লোল দেখিয়েছেন নির্মাণের মুন্সিয়ানা।

উল্লেখ করা যায় ছবির গানগুলোর কথাও। যা ছবির দর্শককে মুগ্ধতা দেবে। এখানে গাওয়া মমতাজের গাওয়া ‘না জানি কোন অপরাধে দিলে এমন জীবন’ এবং জেমসের গাওয়া, ‘তোর প্রেমেতে অন্ধ হলাম কি কি দোষ দিবি তাতে’ গান দুটো ‘সত্তা’ ছবিকে ভিন্নমাত্রা যোগ করেছে। ‌‘সত্তা’ ছবির সংগীত পরিচালক হিসেবে কাজ করেছেন বাপ্পা মজুমদার।

এছাড়া ‘সত্তা’র অন্যতম আকর্ষণ হচ্ছে, সংলাপগুলো। আগাগোড়া সংলাপ ছিল বাস্তবসম্মত। এই সংলাপ লিখেছেন ফেরদৌস হাসান রানা।

এনই/এলএ

আরও পড়ুন