ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

শুটিংয়ে যোগ দেয়া হলো না মিজু আহমেদের

প্রকাশিত: ০৫:২০ পিএম, ২৭ মার্চ ২০১৭

বাংলা চলচ্চিত্রের শক্তিমান অভিনেতা মিজু আহমেদ আর নেই। আজ সোমবার রাত সাড়ে ৮টার দিকে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি। তার মৃত্যুতে গভীর শোক নেমে এসেছে চলচ্চিত্রাঙ্গনে। তার বাসায় ভিড় করছেন চলচ্চিত্রের মানুষজন। পান্থপথের কনকর্ড টাওয়ারে অষ্টম তলায় গত ১২ বছর ধরে বসবাস করছেন এই খল অভিনেতা।

মিজু আহমেদের গাড়ির চালক বলেন, ‘একটি ছবির শুটিংয়ের জন্য আজ দিনাজপুর যাচ্ছিলেন মিজু আহমেদ চাচা। আমিই তাকে কমলাপুরে রেখে আসি। দিব্যি সুস্থ ভালো মানুষটিকে রেখে আসলাম। আধা ঘণ্টার মধ্যে খবর পাই মিজু চাচা আর নেই। বিশ্বাস করতেও কষ্ট হচ্ছে আমার। কত সুন্দর করে বুকে জড়িয়ে বিদায় দিয়ে এলাম তাকে। ভাবতেই পারিনি এটাই শেষ বিদায় ছিল!’

তবে কোন পরিচালকের কী ছবির শুটিংয়ে যাচ্ছিলেন তিনি সে বিষয়ে কিছুই বলতে পারেননি ইদ্রিস ওরফে রিপন নামে ওই চালক।

তিনি আরও বলেন, ‘আজ দিনভর তিনি এফডিসিতে শাহাদাৎ হোসেন লিটনের ‘অহংকার’ ছবির শুটিং করেন। বিকেল বেলায় আমাকে বললেন দিনাজপুরে একটা ছবির শুটিং আছে। তাকে কমলাপুরে নামিয়ে দিয়ে আসতে হবে। এর বেশি আমি বলতে পারছি না।’

কী ছবির শুটিং করতে যাচ্ছিলেন মিজু আহমেদ সে বিষয়ে জানতে চাইলে মিশা সওদাগর, ওমর সানিরাও কোনো তথ্য দিতে পারেননি। কেবল তারা জানাতে পেরেছেন দিনাজপুরের স্বপ্নপুরীতে শুটিং ছিল তার।

শৈশব থেকেই অভিনয়ের প্রতি দুর্বলতা ছিল মিজু আহমেদের। সেই স্বপ্ন নিয়েই ১৯৭৮ সাল থেকে চলচ্চিত্র আর অভিনয়ের সঙ্গে জড়িয়ে আছেন তিনি। তারপর থেকে নিজেকে অভিনয়ের সঙ্গেই জড়িত রেখেছেন। জীবনের শেষবেলাতেও ঘর ছেড়েছিলেন শুটিংয়ের টানেই। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস, সেই শুটিংয়ে যোগ দেয়ার আগেই পরপারে পাড়ি জমালেন এই অভিনেতা।

জানা গেছে, আহমেদ ইলিয়াস ভুইয়া পরিচালিত ‘মানুষ কেন অমানুষ’ নামের একটি ছবির শুটিংয়ে দিনাজপুর যাচ্ছিলেন।

এলএ/বিএ

আরও পড়ুন