ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

আবির এবার সত্যজিতের `আগন্তুক`-এর সাত্যকি

প্রকাশিত: ০৭:৫২ পিএম, ১৫ এপ্রিল ২০১৫

সত্যজিৎ রায়ের শেষ ছবি `আগন্তুক` মুক্তি পেয়েছিল ১৯৯১-এ। শিশুদের নিয়ে কাজ করার ধারাবাহিতা শেষ ছবিতেও বজায় রেখেছিলেন সত্যজিৎ। বহু বছর বাদে হুট করে একদিন ফিরে আসা অচেনা দাদুকে নিয়ে যখন বাবা-মা’র মধ্যে দোলাচল, ছোট্ট সাত্যকি তখন পরম কৌতুহলে এক রাশ প্রশ্ন নিয়ে হাজির দাদুর সামনে।

সেই অপাপবিদ্ধ সাত্যকি এই ২৪ বছর পর একজন পরিণত মানুষ। ২০১৫ সালের পৃথিবী আর সময়টাকে সে কীভাবে দেখছে? কী-ই বা ভাবছে? তা-ই নিয়ে এবার চলচ্চিত্র বানাতে চাইছেন অর্ক সিনহা। ছবির নাম ‘আগন্তুকের পরে’। আর তাতে পরিণত সাত্যকি’র ভূমিকায় পরিচালকের পছন্দ আবির চট্টোপাধ্যায়কে।

আবিরের সঙ্গে অবশ্য এরইমধ্যে সত্যজিৎ রায়ের নামটি বেশ ভালভাবেই জড়িয়ে গেছে। রায়ের সৃষ্টি ফেলুদাকে এগিয়ে নেওয়ার ভার সৌমিত্র আর সব্যসাচীর পরে যে তার কাঁধেই বর্তেছে। ‘বাদশাহী’ আঙটি’তে দর্শক আবিরকে নিয়েছেও ভালভাবে। এবার আগন্তুকের ছোট সাত্যকির বড়বেলাতেও রাজি আবির।

পরিচালক ছবিতে আবিরের বিপরীতে পায়েল সরকারকে রাখতে চান। সঙ্গে আগন্তুকের অন্যান্য প্রধান চরিত্র যাঁরা করেছিলেন, সেই মমতা শঙ্কর, দীপঙ্কর দে আর ধৃতিমান চট্টোপাধ্যায়ও থাকছেন।

তবে, বাবাকে নিয়ে বরাবরই রক্ষণশীল সত্যজিতের ছেলে সন্দীপ রায়ের সঙ্গে এ ছবির ব্যাপারে পরিচালকের কথাবার্তা এখনও চূড়ান্ত হয়নি।

সন্দীপ শুনে জানিয়েছেন, দেখা যাক, কী বানাতে চায়। বাবার ছবির সঙ্গে কোনো সম্পর্ক না থাকলে তো কোনো কথা নেই।

এসআরজে