ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

দুই বাংলার ব্যস্ততায় ফেরদৌস

প্রকাশিত: ০৮:৫১ এএম, ১৬ মার্চ ২০১৭

চিত্রনায়ক ফেরদৌসের সমসাময়িক অনেক অভিনেতা চলচ্চিত্র থেকে দূরে থাকলেও তিনি রয়েছেন সরব। বর্তমানে ঢাকা-কলকাতা মিলিয়ে প্রায় ১০টি চলচ্চিত্র নিয়ে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই অভিনেতা। অধিকাংশ ছবির কাজ নির্মাণাধীন, কয়েকটি রয়েছে মুক্তির অপেক্ষায়।

ফেরদৌসের ভাষায় ‘বিউটি সার্কাস, ‘পোস্টমাস্টার-৭১’, ‘মেঘকন্যা’, ‘শূন্য হৃদয়’, ‘গন্তব্য’ ইত্যাদি ছবিগুলোতে কাজ করছি। এছাড়া ‘জল শ্যাওলা’ নামের একটি ছবির কাজ শুরু করব আগামীতে।

তিনি বলেন, এছাড়া ঢাকায় মুক্তির অপেক্ষায় রয়েছে ‘পুত্র’, ‘কালের পুতুল’ নামের দুটি ছবি। আর কলকাতার দুটি ছবি মুক্তির অপেক্ষায় রয়েছে ‘সাঁঝের জোনাকি’ ও ‘ওরা রোদ্দুর থেকে সরে এসেছিলো’।

এতগুলো ছবিতে অভিনয় প্রসঙ্গে ফেরদৌস, ‘আমি যে চলচ্চিত্রগুলোর কাজ করছি বা শেষ করেছি, সবগুলোই কিন্তু বেশ গল্প প্রধান চলচ্চিত্র। যে কারণে দর্শক আমাকে আমার অভিনীত চরিত্রে যথেষ্ট নুতনত্ব খুঁজে পাবেন। আমি সবসময়ই চলচ্চিত্রে কাজ করেছি আমার সর্বোচ্চ ভালোলাগা থেকে। পেশা হিসেবে নিয়েই কাজ করেছি আন্তরিকতা নিয়ে। যে কারণে চলচ্চিত্রে অভিনয়ের বাইরে কিছু ভাবিনি কখনো।’

তিনি বলেন, ‘আমার অভিনীত প্রতিটি চলচ্চিত্রই আমার কাছে সবসময়ই নতুন একটি পৃথিবী মনে হয়েছে। তাই প্রতিটি চলচ্চিত্র নিয়েই আমি আশাবাদী।’

এনই/এলএ

আরও পড়ুন