ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

দেড় যুগ পর ফিরছেন তিনি

প্রকাশিত: ০৩:৫৩ পিএম, ০৯ এপ্রিল ২০১৫

পেশায় চিত্রশিল্পী। কিন্তু খ্যাতি পেয়েছেন জিঙ্গেল রানী হিসেবে। বলছি শ্রোতাপ্রিয় কণ্ঠশিল্পী সুমনা হকের কথা। প্রায় দেড় যুগ হতে চললো নতুন কোনো গান নেই তার।

সুমনা ভক্তদের জন্য সুখবর, আসছে পহেলা বৈশাখে একক অ্যালবাম নিয়ে শ্রোতাদের সামনে হাজির হচ্ছেন তিনি। নতুন এই অ্যালবামটির নাম ঠিক করা হয়েছে ‘কিছু স্মৃতি কিছু বেদনা’।

সুমনা হক জানান, তার তৃতীয় আধুনিক বাংলা গানের এ অ্যালবামে মোট গান আছে সাতটি। গানগুলোর সুর-সংগীতায়োজন করেছেন মুম্বাইর যশপাল মনি। মুম্বাইতেই গানগুলোর রেকর্ডিং সম্পন্ন হয়েছে।

তিনি আরো জানালেন, এরই মধ্যে সুমনা হক তার নতুন অ্যালবামের চারটি গানের মিউজিক ভিডিও করেছেন। এর মধ্যে ‘এলো বৈশাখ’ গানটি পহেলা বৈশাখের দু-একদিন আগে থেকেই দেশের বিভিন্ন স্যাটেলাইট চ্যানেলে প্রচার শুরু হবে। পর্যায়ক্রমে তার মিউজিক ভিডিও করা অন্য তিনটি গান ‘সজনী যেও না’, ‘কিছু স্মৃতি কিছু বেদনা’ এবং ‘তোমারও আমায় মনে পড়বে তো জানি’ প্রচার হবে।

প্রসঙ্গত, ১৯৮৮ সালে সুমনা হকের প্রথম একক অ্যালবাম ‘মায়াবী এ রাতে’ বাজারে আসে। একযুগ বিরতির পর ২০০০ সালে তার দ্বিতীয় অ্যালবাম ‘মাঝে কিছু বছর গেল’ বাজারে আসে। আর এর ১৫ বছর পর আধুনিক গানের তৃতীয় অ্যালবাম নিয়ে বাজারে আসছেন তিনি।

এলএ/আরআই