ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

শাওনের অভিযোগ গুরুত্বের সঙ্গে খতিয়ে দেখছে পুলিশ

প্রকাশিত: ০১:১২ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০১৭

নন্দিত কথাসাহিত্যিক ও চলচ্চিত্রকার হুমায়ূন আহমেদের স্ত্রী মেহের আফরোজ শাওনের করা অভিযোগ গুরুত্বের সঙ্গে খতিয়ে দেখছে পুলিশ। পুলিশ বলছে, বান্টি মীর কেন কোন উদ্দেশ্যে শাওনের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছেন, কোথায় কোথায় অপপ্রচার চালিয়েছেন, তা আদৌ অপপ্রচারের পর্যায়ে পড়ে কি না তা গুরুত্বের সঙ্গে খতিয়ে দেখা হচ্ছে।

গত শুক্রবার বিকেল পৌনে ৪টার দিকে ধানমন্ডি থানায় সশরীরে উপস্থিত হয়ে একটি সাধারণ ডায়েরি করেন শাওন। তাতে তিনি জানান, বান্টি মীর নামে এক ব্যক্তি তার বিরুদ্ধে বানোয়াট, মনগড়া বাক্যালাপের অপপ্রচার চালাচ্ছেন, যা তার আত্ম-মর্যাদাহানিকর বলে অভিযোগ করেছেন।

ধানমন্ডি থানা পুলিশ সূত্র জানায়, বান্টি মীর নামে ওই ব্যক্তির সঙ্গে শাওনের ব্যক্তিগত কিংবা পারিবারিক ও সামাজিক কোনো মাধ্যমেই পরিচয় ও যোগাযোগ নেই। তবুও তিনি অপপ্রচার চালাচ্ছেন বলে শাওন জানিয়েছেন।

Shaoun

পুলিশ বলছে, কয়েকদিন ধরেই বান্টি মীর নামে ওই ব্যক্তি আমেরিকা প্রবাসী। তিনি ফেসবুকে শাওন ও হুমায়ূন আহমেদকে বিয়ে নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন। স্ট্যাটাসের পাশাপাশি ভিডিওতেও তিনি নানা মন্তব্য করেছেন।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল লতিফ জাগো নিউজকে বলেন, কিছু প্রসিডিউর রয়েছে। সেসব মেইনটেইন করেই আমরা বিভিন্ন জায়গায় কথা বলছি, কোথায় বান্টি মীর কী লিখেছেন, কোথায় ভিডিও ছেড়েছেন তা উদ্ধার ও খতিয়ে দেখা হচ্ছে। এসব ক্ষেত্রে একটু সময়সাপেক্ষ ব্যাপার। আমরা গুরুত্বের সঙ্গে বিষয়টি তদন্ত করছি।

পুলিশের রমনা বিভাগের ধানমন্ডি জোনের সহকারী কমিশনার (এসি) আব্দুল্লাহিল কাফি জাগো নিউজকে বলেন, আমরা শাওনের অভিযোগের সত্যতা অনুসন্ধান করছি। বেশকিছু তথ্যও আমরা পেয়েছি। বান্টি মীর সম্পর্কে খোঁজ-খবরও নিয়েছি। তিনি ঠিক কোন স্বার্থে শাওনের অপরিচিত হওয়া সত্ত্বেও অপপ্রচার চালাচ্ছেন তা জানার চেষ্টা চলছে। ধানমন্ডি থানার এসআই মিরাজ জিডির বিষয়টি খতিয়ে দেখছেন।

Shaoun

অন্যদকে জিডি সম্পর্কে জাগো নিউজকে শাওন বলেন, ‘এখানে কারও নাম উল্লেখ করছি না। গেল কয়েকদিন ধরে একজন আমেরিকা প্রবাসী ফেসবুকে আমাকে নিয়ে নানা রকম মানহানিকর মন্তব্য করছেন। আমার পরিবারকে নিয়েও তিন আজেবাজে কথা বলছেন। নানা রকম হুমকি দিচ্ছেন। শুধু তাই নয়, আমার প্রয়াত স্বামী হুমায়ূন আহমেদকে নিয়ে অনেক কটু মন্তব্য করছেন তিনি। স্ট্যাটাসের পাশাপাশি ভিডিও করেও আমার ও হুমায়ূন আহমেদের নামে আজেবাজে কথা ছড়াচ্ছেন। বাধ্য হয়েই আমাকে জিডি করতে হয়েছে।’

শাওন আরও বলেন, ‘ওই লোকের কার্যকলাপ উদ্দেশ্যমূলক। সম্প্রতি নিষিদ্ধ হওয়া হুমায়ূন আহমেদের জীবনী নিয়ে নির্মিত একটি ছবির পক্ষে কাজ করছেন তিনি।’

উল্লেখ্য, আমেরিকা প্রবাসী বান্টি মীর ফেসবুকে শাওন ও হুমায়ূন আহমেদের বিয়ে নিয়ে বেশ কয়েকটি স্ট্যাটাস দেন। স্ট্যাটাসের পাশাপাশি ভিডিওতেও তিনি নানা রকম মন্তব্য করেন। মোস্তফা সরওয়ার ফারুকী নির্মিত ‘ডুব’ ছবিটির প্রচারণা করতেও দেখা গেছে তাকে।

জেইউ/বিএ/জেআইএম

আরও পড়ুন