ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

সালমান শাহ স্মরণ উৎসব

প্রকাশিত: ০৪:৩১ এএম, ১৮ আগস্ট ২০১৪

দেশীয় চলচ্চিত্রের কিংবদন্তি এক অভিনেতা সালমান শাহ। নব্বই দশকের শুরুতে চলচ্চিত্রে তার অভিষেক হয়। মাত্র চার বছরে অভিনীত ছবির সংখ্যা ২৬টি। এই ছবিগুলো শুধু ব্যবসায়িক সাফল্যই পায়নি, সময়ের ব্যবধানে হয়ে উঠেছিল এক একটি ইতিহাস। আগামী ৬ই সেপ্টেম্বর সালমান শাহ’র প্রয়াণের দেড় যুগ অতিবাহিত হবে। জনপ্রিয় এই নায়কের মৃত্যুবার্ষিকী উপলক্ষে সপ্তাহব্যাপী চলচ্চিত্র প্রদর্শনের আয়োজন করছে ঢুলি কমিউনিকেশনস।

৬ থেকে ১১ই সেপ্টেম্বর পর্যন্ত ঢাকার ঐতিহ্যবাহী প্রেক্ষাগৃহ বলাকা সিনেওয়ার্ল্ডে শুরু হবে ‘সালমান শাহ স্মরণ উৎসব-২০১৪’। এ প্রসঙ্গে ঢুলি কমিউনিকেশনস সূত্র জানিয়েছে, মৃত্যুকে শোক নয় বরং সালমানের সৃজন উৎকর্ষতাকে অনুপ্রেরণায় পরিণত করতেই আমাদের এ আয়োজন। সপ্তাহজুড়ে প্রদর্শিত হবে সালমান শাহ অভিনীত জনপ্রিয় ৭টি চলচ্চিত্র। সঙ্গে থাকছে চিত্রতারকাদের উপস্থিতিতে সালমান শাহকে নিয়ে স্মৃতিচারণ, তথ্যচিত্র প্রদর্শন এবং বিশেষ স্যুভিনির প্রকাশনা। পাশাপাশি প্রজন্ম থেকে প্রজন্মে সালমান শাহ’র চলচ্চিত্র ছড়িয়ে দিতেই আমাদের এই প্রয়াস।

উল্লেখ্য, চলচ্চিত্র ক্যারিয়ারে তুঙ্গে থাকা অবস্থায় ১৯৯৬ সালের ৬ই সেপ্টেম্বর কোটি ভক্ত-অনুরাগীকে কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি জমান সালমান শাহ। গুণী এই অভিনেতার অকাল প্রয়াণে শুধু সিনেমাপ্রেমীদের মনে হাহাকারই তৈরি হয়নি, চলচ্চিত্রাঙ্গনকে ঠেলে দিয়েছিল শূন্যতার গভীর অতলে। প্রসঙ্গত, সালমান শাহ’র অকালমৃত্যুর পর এটাই প্রথম কোন স্মরণ উৎসব হচ্ছে, যেখানে নানা আয়োজনের মধ্য দিয়ে সপ্তাহব্যাপী প্রদর্শন হবে তার সাতটি আলোচিত চলচ্চিত্র।