ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

শিশু নির্যাতনকারীরা বিকারগ্রস্ত : আইয়ূব বাচ্চু

প্রকাশিত: ০৮:৩৮ এএম, ২৪ জানুয়ারি ২০১৭

শিশুদের স্বাস্থ্য, শিক্ষা এবং উপার্জনের সুযোগ নিশ্চিত করার জন্য তহবিল সংগ্রহের জন্য আগামী ৩ ফেব্রুয়ারি একটি কনসার্টের আয়োজন করা হয়েছে। ডিসিআইয়ের আয়োজনে কনসার্টটি রাজধানীর ফার্মগেটের কৃষিবিদ ইনস্টিটিউটে বিকাল সাড়ে পাঁচটায় অনুষ্ঠিত হবে।

এই কনসার্ট সম্পর্কে বিস্তারিত জানাতে আজ মঙ্গলবার (২৪ জানুয়ারি) সকাল ১১টায় হোটেল সোনারগাঁওয়ে একটি সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে উপস্থিত ছিলেন বাংলাদেশি ব্যান্ডের কিংবদন্তি দল এলআরবি প্রধান আইয়ূব বাচ্চু।

বেসরকারি সাহায্য সংস্থা (এনজিও) ডিস্ট্রেসড চিলড্রেন অ্যান্ড ইনফ্যান্ট ইন্টারন্যাশনালের (ডিসিআই)’র আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত থেকে আইয়ূব বাচ্চু বলেন, ‘শিশুরা মানব সমাজের ফুল। এদের যত্ন নিতে হয়। আমার খুব কষ্ট হয় যখন শুনি কোনো শিল্পী মানুষ তার বাসার কাজের লোক হিসেবে বাচ্চাদের রাখে এবং তাদের উপর নির্যাতন করে। এরা বিকারগ্রস্ত। তাদেরকে পাগলা গারদে পাঠানো উচিত।’

তিনি আরো বলেন, ‘যদি আপনার নিজের বাচ্চা হতো, ভাই-বোন হতো তবে কী আপনি তাকে খুন্তি দিয়ে মারধর করতে পারবেন? অত্যাচার করে ছাদ থেকে ফেলে দেবেন? তবে অন্য শিশুটির বেলায় কেন নির্দয় হচ্ছেন! এমনটা করবেন না। শিশুদের ভালোবাসুন। তাকে সুন্দর একটি জীবনের নিশ্চয়তা দেয়ার চেষ্টা করুন।’

Haydar

সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন সংগীতশিল্পী হায়দার আলী। সেখানে আরো উপস্থিত ছিলেন আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের এমডি এবং সিইও মমিনুল ইসলাম, ডিসিআই’র প্রধান নির্বাহী পরিচালক এবং প্রতিষ্ঠাতা ডা. এহসান হক।

সম্মেলনে জানানো হয়, আগামী ৩ ফেব্রুয়ারির কনসার্টে গান করবেন সাবিনা ইয়াসমিন, সৈয়দ আব্দুল হাদী, এলআরবি, হায়দার হোসেনসহ আরো অনেক শিল্পীরা। কনসার্টে বিশেষ শুভেচ্ছা জানাবেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চলচ্চিত্র অভিনেত্রী ববিতা।

প্রসঙ্গত, ডিসিআই মূলত বিভিন্ন মাধ্যমে সুবিধা বঞ্চিত শিশুদের অধিকার সুরক্ষা ও তাদের পরিবারের জন্য কাজ করে থাকে। যেসব ছোট শিশু বাসা বাড়িতে কাজের বিনিময়ে থাকে তাদের জন্যও প্রতিষ্ঠানটি কাজ করছে।

এসব শিশুদের সহযোগিতা করছে বাংলাদেশের প্রাইভেট খাতের প্রথম সারির আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড।

এলএ

আরও পড়ুন