ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

আইয়ুব বাচ্চুর জন্মদিন আজ

প্রকাশিত: ০৩:৫৯ এএম, ১৬ আগস্ট ২০১৪

দেশের প্রখ্যাত মিউজিশিয়ান আইয়ুব বাচ্চুর আজ শুভ জন্মদিন। জন্মদিনে এই তারকা আজ পারফর্ম করবে কক্সবাজারের একটি মঞ্চে। সঙ্গে থাকছে ব্যান্ড এলআরবির অন্য সদস্যরা।

১৯৬২ সালের ১৬ আগস্ট চট্টগ্রাম শহরে জন্মগ্রহণ করেন গিটার লিজেন্ড আইয়ুব বাচ্চু। তাঁর ডাক নাম রবিন। ছোটবেলা থেকেই গিটারের প্রেমে পড়েন তিনি। ১৯৯১ সালে বন্ধুরা মিলে গড়ে তুলেন এল আর বি নামের একটি ভিন্ন ধারার ব্যান্ডদল। সেই এল আর বি আজ বাংলাদেশি কোটি শ্রোতার মন জয় করে অর্জন করেছে আন্তর্জাতিক প্রশংসাও।

আইয়ুব বাচ্চু একাধারে গীতিকার, সুরকার এবং সঙ্গীত পরিচালক। তবে তার জাদুকরী দখল রয়েছে গিটারে। বলা হয়ে থাকে ব্যান্ড সঙ্গীত বিশ্বের সেরা গিটারিস্টদের মধ্যে অন্যতম একজন আমাদের প্রিয় আইয়ূব বাচ্চু।

জন্মদিন উপলক্ষে আইয়ুব বাচ্চু বলেন, মিউজিক ক্যারিয়ার শুরুর পর থেকেই আমার এমনটা হচ্ছে। এযাবৎ প্রায় প্রতিটি জন্মদিনই আমাকে কাটাতে হয়েছে দেশে বা বিদেশের কোন কনসার্টের মঞ্চে। এবারও তাই।

আইয়ুব বাচ্চুর কন্ঠ দেয়া প্রথম গান ‘হারানো বিকেলের গল্প’। গানটির কথা লিখেছিলেন শহীদ মাহমুদ জঙ্গী। রক্তগোলাপ আইয়ুব বাচ্চুর সর্ব প্রথম প্রকাশিত একক এ্যালবাম।

আধুনিক গান, ক্লাসিকাল সঙ্গীত এবং লোকগীতি দিয়েও শ্রোতাদের মুগ্ধ করেছেন তিনি। সংগীত জীবনে সবসময়ই পরিবারের সমর্থন পেয়েছেন। দীর্ঘদিনের ক্যারিয়ারে তিনি উপহার দিয়েছেন অসংখ্য শ্রোতাপ্রিয় গান। তার মধ্যে ‘আমি বারমাস তোমায় ভালবাসি’, ‘রূপালি গিটার’, ‘তিন পুরুষ’, ‘আমি কষ্ট পেতে ভালবাসি’, ‘এক আকাশের তারা’ ইত্যাদি অন্যতম।