ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

শিল্পী সমিতির নির্বাচনে লড়বেন রিয়াজ-পূর্ণিমা

প্রকাশিত: ০৮:০২ এএম, ০২ জানুয়ারি ২০১৭

ঢাকাই ছবির একসময়ের সুপারহিট জুটি রিয়াজ-পূর্ণিমা। বর্ণিল ক্যারিয়ারে তারা জুটি বেঁধে উপহার দিয়েছেন ব্যবসা সফল, প্রশংসিত এবং সুপারহিট অনেক ছবি।

ক্যারিয়ারে একটা সময় এসে বড়পর্দায় রিয়াজ-পূর্ণিমার আনাগোনা কমে যায়। এরপর তারা আলাদাভাবে ছোটপর্দায় মনোযোগী হয়েছেন। তবে সবসময় চেয়েছেন ভালো ছবি, গল্প পেলে আবারো চলচ্চিত্রে কামব্যাক করবেন। এবার রিয়াজ-পূর্ণিমা ভাবছেন আরো নতুন কিছু।

সেটা হচ্ছে, আগামী চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে রিয়াজ-পূর্ণিমা কার্য্যকরি সদস্য হিসেবে লড়াই করবেন। তারা দুজনই মিশা সওদাগর-জায়েদ খান প্যানেলের হয়ে নির্বাচনে আসবেন।  

জাগো নিউজকে জাতীয় চলচ্চিত্র চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রনায়ক রিয়াজ বলেন, ‘নির্বাচনে অংশ নেয়ার সিদ্ধান্ত নিয়েছি। খুব তাড়াতাড়ি প্রচারে নামবো। আমি চাই না শিল্পী সমিতি নামেমাত্র সংগঠন হিসেবে বিবেচিত হোক। ইন্ডাস্ট্রির সকল শিল্পীদের স্বার্থে কাজ করার প্রত্যয় নিয়ে মাঠে নামছি। অনেক অনিয়ম আর অভিযোগে বিদ্ধ আজকের চলচ্চিত্র। সবাই মিলে সম্মিলিতভাবে চেষ্টা চালালে অনেক সমস্যারই সমাধান করা যাবে।’

পূর্ণিমা বর্তমানে ইন্ডিয়াতে থাকায় তার মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়। তবে তার প্যানেলের সাধারণ সম্পাদক জায়েদ খান পূর্ণিমার নির্বাচনে অংশ নেয়ার বিষয়টি  জাগো নিউজকে নিশ্চিত করেছেন।

জায়েদ খান বলেন, ‌‘রিয়াজ-পূর্ণিমা দুজনেই আমাদের প্যানেল থেকে নির্বাচনে অংশ নেবেন। এটি আমাদের জন্য দারুণ আনন্দের একটি ব্যাপার। তারা দুজন একদিকে যেমন ইন্ডাস্ট্রির সফল জুটিদের মধ্যে অন্যতম জনপ্রিয় তেমনি মানুষ হিসেবেও দুজনের প্রতি চলচ্চিত্রের শিল্পীদের শ্রদ্ধা, ভালোবাসা ও আস্থা রয়েছে। তাদের আলাদা গ্রহণযোগ্যতাও রয়েছে। তারচেয়েও বড় বিষয়, দুজনই চান ইন্ডাস্ট্রির জন্য কিছু করতে। সেই ভাবনা থেকেই রিয়াজ ভাই ও পূর্ণিমাকে আমরা প্যানেলে যুক্ত করেছি। নীতিগতভাবে এক হয়ে ভালো কিছু করতে চাই চলচ্চিত্রের জন্য।’

জায়েদ খান আরো জানান, রিয়াজ-পূর্ণিমা ছাড়াও বিভিন্ন প্রজন্মের তারকা শিল্পীরা তার প্যানেল থেকে নির্বাচনে আসবেন। নতুন প্রজন্মের কয়েকজনকেও দেখা যাবে শিল্পীদের প্রতিনিধি হিসেবে নির্বাচিত হবার প্রতিযোগিতায়।

উল্লেখ্য, আগামী ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হবে ২০১৭-১৮ মেয়াদে শিল্পী সমিতির নির্বাচন। এই নির্বাচনে এখন পর্যন্ত জানা গেছে থাকবে দুটি প্যানেলে। একটি প্যানেলে সভাপতি-সাধারণ সম্পাদক পদে দাঁড়াচ্ছেন ওমর সানি-ফেরদৌস। অন্য একটি প্যানেল থেকে দাঁড়াচ্ছেন মিশা সওদাগর- জায়েদ খান।

এনই/এলএ

আরও পড়ুন