ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

৭ জানুয়ারি শপথ নেবেন চলচ্চিত্র পরিচালকরা

প্রকাশিত: ০৭:৩৯ এএম, ০২ জানুয়ারি ২০১৭

নির্বাচিত হয়েছে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির নতুন কমিটি। গেল ৩০ ডিসেম্বর পরিচালকদের ভোটে সমিতির সভাপতি পদে মুশফিকুর রহমান গুলজার, সহ-সভাপতি পদে মনতাজুর রহমান আকবর, মহাসচিব পড়ে বদিউল আলম খোকন, যুগ্ন মহাসচিব পদে শাহীন সুমন নির্বাচিত হয়েছেন।

আগামি ৭ জানুয়ারি শপথ গ্রহণের মধ্য দিয়ে পরিচালক সমিতির দায়িত্ব বুঝে নিবে নতুন কমিটি। বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন নবনির্বাচিত সভাপতি গুলজার।

তিনি বলেন, ‌‘আগামী ৪ জানুয়ারি আমরা নতুন কমিটির সদস্যদের নিয়ে একটি প্রাথমিক সভা করবো। সেখানে পরিচয় পর্বের পাশাপাশি বেশ কিছু গুরুত্বপূর্ণ বিষয়ে আলাপ হবে। এরপর আনুষ্ঠানিকভাবে ৭ জানুয়ারি আমরা শপথ গ্রহণ করবো। শপথ বাক্য পাঠ করাবেন নির্বাচন কমিশনার।’

তিনি আরো বলেন, ‘অনেক প্রত্যাশা নিয়ে চলচ্চিত্রের সকল নির্মাতারা আমাদের প্রতিনিধি হিসেবে বাছাই করেছেন। সবার ভালোবাসার মর্যাদা দেয়ার চেষ্টা করবো আমরা। সবাইকে নিয়ে চলচ্চিত্র শিল্পকে অনেক দূর এগিয়ে নিতে চাই।’

প্রসঙ্গত, গেল ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হয় পরিচালক সমিতির নির্বাচিন। ৩৬৮ জন ভোটারের মধ্যে সেদিন ভোটে নিজেদের রায় প্রকাশ করেছেন ৩২৫ জন। বাতিল হয়েছে ২১টি ও টিকেছে ৩০৪টি ভোট।

তারমধ্যে সভাপতি মুশফিকুর রহমান গুলজার পেয়েছেন ১৩২ ভোট। ১২২ ভোট পেয়ে সহ-সভাপতি হয়েছেন মনতাজুর রহমান আকবর। মহাসচিব পদে ১৮৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন বদিউল আলম খোকন। আর যুগ্ম মহাসচিব পদে ১৪০ ভোট পেয়েছেন শাহীন সুমন।

অন্যান্যদের মধ্যে মুহম্মদ ইলিয়াস ভুঁইয়া (অর্থ সম্পাদক) ১৭৬, ফজলুল রাশেদ চৌধুরী (সাংগঠনিক সম্পাদক) ১০৯, শাহীন কবির টুটুল (আন্তর্জাতিক বিষয়ক ও সাংস্কৃতিক সম্পাদক) ১৬০ ও মোহাম্মদ সালাউদ্দীন (প্রচার ও প্রকাশনা সম্পাদক) পেয়েছেন ১১৭ ভোটে।

কার্যনির্বাহী পরিষদে আহাম্মাদ আলী মণ্ডল ১১৭, এম এ আউয়াল ১২৪, কমল সরকার ১১২, কবিরুল ইসলাম রানা ১৪৮, কাজী মাহাবুব ১১২, ছটকু আহমেদ ১১৩, নাজমুল হুদা মিন্টু ১২৬, নূর মোহাম্মদ মুনীর ১০৫ ও শাহ আলম কিরণ ১১৪ ভোট পেয়ে  নির্বাচিত হয়েছেন।

এলএ

আরও পড়ুন