ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

ডক্টরেট ডিগ্রি পাচ্ছেন শাহরুখ খান

প্রকাশিত: ১০:১৩ এএম, ২৬ ডিসেম্বর ২০১৬

বলিউড বাদশাহ শাহরুখ খান। রোমান্সের কিং বলা হয় তাকে। রুপালী পর্দায় প্রেমিক চরিত্রে শাহরুখ মানেই হৃদয় নাড়া কিছু। বছর জুড়ে তার ভক্তরা অপেক্ষায় থাকে কখন মুক্তি পাবে প্রিয় নায়কের ছবি। এই ভক্ত কেবল ভারতে নয়, বিশ্বজুড়ে ছড়িয়ে আছে।

দীর্ঘ ক্যারিয়ারে অনেক সাফল্যই পেয়েছেন শাহরুখ। ঘরে তুলেছেন নানা রকম সম্মাননা ও পুরস্কার। এবার তিনি সম্মানসূচক ডক্টর উপাধিতে ভূষিত হতে যাচ্ছেন। সেটি তিনি গ্রহণ করবেন আজ সোমবার (২৬ ডিসেম্বর)।

জানা গেছে, মাওলানা আজাদ ন্যাশনাল ইউনিভার্সিটি অব হায়দ্রাবাদের পক্ষ থেকে শাহরুখকে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি প্রদান করা হবে। মাওলানা আজাদ ন্যাশনাল ইউনিভার্সিটি অব হায়দ্রাবাদের ষষ্ঠ সমাবর্তন অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে থাকবেন ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জি। ইউনিভার্সিটি ক্যাম্পাসে আয়োজিত অনুষ্ঠানে রাষ্ট্রপতির হাত থেকে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি গ্রহণ করবেন শাহরুখ।

যেহেতু শাহরুখের মা হায়দ্রাবাদের অধিবাসী ছিলেন তাই সেখানকার ইউনিভার্সিটির এই ডক্টরেট ডিগ্রি তার কাছে অত্যন্ত গুরুত্ব বহন করে বলে গণমাধ্যমকে জানিয়েছেন এই নায়ক। অবশ্য এর আগেও শাহরুখ বেশ কয়েকবার সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি অর্জন করেছেন।

এলএ/আরআইপি

আরও পড়ুন