ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

সুবর্ণা মুস্তাফার নতুন ছবির শুটিং বান্দরবানে

প্রকাশিত: ১২:০৪ পিএম, ১৯ ডিসেম্বর ২০১৬

সরকারি অনুদানে নির্মিত হচ্ছে মুক্তিযুদ্ধভিত্তিক শিশুতোষ চলচ্চিত্র ‘আঁখি ও তার বন্ধুরা’। চলচ্চিত্রটির চিত্রায়ণ হবে বান্দরবানে। জনপ্রিয় লেখক ড. মুহাম্মদ জাফর ইকবালের উপন্যাস অবলম্বনে চলচ্চিত্রটি নির্মাণ করছেন ছবির প্রযোজক ও পরিচালক মোরশেদুল ইসলাম।

সরকারী অনুদানে এ ছবির অন্যতম চরিত্রে দেখা যাবে নন্দিত অভিনয়শিল্পী সুবর্ণা মুস্তাফাকে। আর ছবির কেন্দ্রীয় চরিত্র আঁখি হিসেবে থাকবে শিশুশিল্পী ইশা। এতে বেশ কয়েকজন শিশুশিল্পীসহ আরো অভিনয় করছেন তারিক আনাম খান ও আল মনসুর।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আগামী ২৭ ডিসেম্বর থেকে ৩ জানুয়ারি পর্যন্ত টানা আটদিন বান্দরবানের মিলনছড়ি রিসোর্ট, শৈলপ্রপাতের সামনের পাহাড়ি সড়ক, নোয়াপাড়া যাত্রী ছাউনি সংলগ্ন সড়ক ও চিম্বুক সড়কের সিসিডিবি পাহাড়ে এই চলচ্চিত্রটির নান্দনিক দৃশ্য ধারণ করা হবে।

বান্দরবান জেলা প্রশাসন সূত্রে জানা যায়, ‘আঁখি ও তার বন্ধুরা’ ছবির শুটিং করার সময় ঢামি অস্ত্র ব্যবহার এবং প্রশাসনের সহযোগিতার জন্য জেলা প্রশাসন বরাবর আবেদন করা হয়েছে। দ্রুত এই ব্যাপারে সম্মতি প্রদান করা হবে।

বান্দরবান জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর হোসাইন মুহাম্মদ আল মুজাহিদ বলেন, ‘শিশুতোষ চলচ্চিত্র ‘আঁখি ও তার বন্ধুরা’ নির্মাণ করার জন্য পরিচালক মোরশেদুল ইসলাম শিগগরিই বান্দরবানে আসবে।’

আরো জানা গেছে, ২০১১ সালে মুক্তিপ্রাপ্ত যুদ্ধভিত্তিক চলচ্চিত্র বাংলাদেশ সরকারের অনুদানে তৈরি ‘আমার বন্ধু রাশেদ’ চলচ্চিত্রটি পরিচালনা করেন মোরশেদুল ইসলাম। ছবিটি শিশু ও কিশোরদের কাছে বেশ জনপ্রিয়তা অর্জন করে।

ড. মুহম্মদ জাফর ইকবাল রচিত একই নামের শিশুতোষ উপন্যাস অবলম্বনে চলচ্চিত্রটি পরিচালনা করেন মোরশেদুল ইসলাম। ১৯৭১ সালে মফস্বল শহরের কয়েকজন কিশোর কীভাবে মুক্তিযুদ্ধের সঙ্গে জড়িয়ে পড়ে, তারই কিছু চিত্র ফুঁটে উঠেছে গল্পে।

সৈকত দাশ/এলএ

আরও পড়ুন