ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

বিজয় দিবসে বাবু-অপর্ণার সূর্য উঠার আগে

প্রকাশিত: ০৬:২৩ এএম, ১৫ ডিসেম্বর ২০১৬

চ্যানেল আইতে ১৬ ডিসেম্বর রাত ৮টায় প্রচার হবে রাবেয়া খাতুনের গল্পে নির্মিত নাটক ‘সূর্য উঠার আগে’। এর নাট্যরূপ ও পরিচালনা করেছেন আবুল হায়াত। নাটকটিতে অভিনয় করেছেন সাঈদ বাবু ও অপর্ণাসহ আরো অনেকে।

নাটকের গল্পে দেখা যাবে- আলোর মিছিল নামক স্থানীয় পত্রিকায় ছবিসহ খবর ছেপেছে ‘জনদরদী’ নেতা চুনী মিঞা আসছেন রোগাভোগা হতাশ মানুষদের বেঁচে থাকার আশ্বাস দিতে, উৎসাহ যোগাতে। খবরটা পড়ে সত্তর বছরের সখিনার মনে পড়ে, ’৭১ সনের কথা। চুনী ছিল রাজাকার শিরোমনি।

তার স্বামী শাকিবকে ধরে নিয়ে গিয়ে রাজাকার বানিয়ে লুটপাট আর যত অপকর্মে সহযোগী বানায় স্ত্রীকে জিম্মি করে। কিন্তু শেষ রক্ষা হয়নি। কারণ একসময় জানা যায় শাকিবের সাথে মুক্তিযোদ্ধাদের সংযোগ আছে।

শাকিবকে হত্যা করে সখিনাকে আর্মিদের ভেট দেয় চুনী। পাকিস্তানি সেনারা পরাজয়ের খবর পেয়ে সখিনাকে ফেলে পালায়। চুনী তখন সখিনাকে কবজা করে নিজে ভোগ করে। একসময় দেশ স্বাধীন হয়। চুনীরাও পালিয়ে বাঁচে।

সখিনাও কেমন করে যেন বেঁচে যায়! আজ সে একজন প্রতিষ্ঠিত নার্স। মানুষের সেবা করে জীবনযাপন করে। খবরটা পড়ার পর তার চোখেমুখে আগুন জ্বলে ওঠে। প্রতিশোধের আগুন। সে সাহায্যপ্রার্থী হয়ে একান্তে দেখা করে চুনী মিঞার সাথে। নাটকে আসে নাটকীয়তা।

এলএ

আরও পড়ুন