ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

নতুন বছরে সোহেল রাজের এই পথে নিমন্ত্রণ

প্রকাশিত: ০৮:১৩ এএম, ১২ ডিসেম্বর ২০১৬

এ প্রজন্মের গায়ক ও সংগীত পরিচালক সোহেল রাজ। গানের ভুবনে তার পথচলা সাত বছরেরও বেশি সময় ধরে। এরইমধ্যে একটি একক অ্যালবাম ও বেশ কয়েকটি মিক্সড অ্যালবাম দিয়ে তিনি প্রশংসিত হয়েছেন শ্রোতাদের কাছে।

এবার তিনি হাজির হচ্ছেন নিজের দ্বিতীয় একক অ্যালবাম নিয়ে। ‘নিমন্ত্রণ’ নামের অ্যালবামটি তিনি তৈরি করেছেন ইংরেজি নতুন বছরকে সামনে রেখে।

সোহেল জানালেন, তার অ্যালবামে মোট আটটি গান থাকবে। এখানে গান লিখেছেন লিমন আহমেদ, এনআই বুলবুল, এইচ আর রাশিদ ও শিল্পী নিজে। সবগুলো গানের সুর ও সংগীত পরিচালনাও করেছেন সোহেল রাজ। অ্যালবামটির শব্দ প্রকৌশলী হিসেবে কাজ করেছেন অংকুর আহমেদ।

অ্যালবামটি নিয়ে সোহেল বলেন, ‘আমি মেজবা রহমান সুমন, ফাহমিদা নবী, দূরবীন ব্যান্ডের শহীদ, বেলাল খান, রিংকুসহ দেশের নানা প্রজন্মের শিল্পীদের জন্য গান তৈরি করেছি। সেগুলোর বেশ কিছু গান জনপ্রিয়তাও পেয়েছে। এবার নিজের একক নিয়ে হাজির হচ্ছি। এখানে প্রেম, বিরহসহ নানা ধাঁচে ভিন্ন ভিন্ন স্বাদের গান পাবেন শ্রোতারা। চেষ্টা করেছি সময়কে মাথায় রেখে কিছু শ্রুতিমধুর গান করতে। আশা করছি অ্যালবামটি সেব শ্রেণির শ্রোতাদের মন ছুঁয়ে যাবে।’

সোহেল বলেন অ্যালবামটি চলতি ডিসেম্বরেই বাজারে আসবে জনপ্রিয় কোনো সংগীত প্রযোজনা প্রতিষ্ঠানের ব্যানারে। এখানে শ্রোতারা ‘নিমন্ত্রণ’, ‘এই পথে’, ‘ভালোবাসা’, ‘ফাগুন প্রেম’, ‘আল্লাহু’, ‘দুই পৃথিবী’, ‘হৃদয়ের মাঝপথে’ এবং ‘ওই বাতাসে’ শিরোনামের গানগুলো শুনতে পাবেন।

সোহেল রাজের প্রথম অ্যালবাম ২০০৯ সালের শেষদিকে ‘প্রতীক্ষা এ প্রহরে’ প্রকাশ হয় ফাহিম মিউজিকের ব্যানারে। এরপর নিজের কথা ও সুর-সংগীতে বেশ কিছু মিক্সড অ্যালবাম প্রকাশ করেন তিনি। তারমধ্যে অন্যতম হচ্ছে মেজবা রহমান সুমনের কণ্ঠে ‘তোমার জন্য’, রিংকু, সজল, মুহিন, বেলাল খানের কণ্ঠে ‘হৃদয়ের মাঝপথে’ ইত্যাদি।

এলএ

আরও পড়ুন