ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

কবি স্বামীর মৃত্যুর পর আমার জবানবন্দির পুরস্কার জয়

প্রকাশিত: ০৮:৪৬ এএম, ১১ ডিসেম্বর ২০১৬

তাসমিয়াহ আফরিন মৌয়ের চিত্রনাট্য ও পরিচালিত শর্টফিল্ম ‌‘কবি স্বামীর মৃত্যুর পর আমার জবানবন্দি’। এটি ১৪তম আন্তর্জাতিক স্বল্পদৈর্ঘ্য ও মুক্ত চলচ্চিত্র উৎসবে ‘তারেক শাহরিয়ার বেস্ট ইনডিপেনডেন্ট শর্ট ফিল্ম’ পুরস্কার জিতেছে।

ছবিটির প্রযোজক রুবাইয়াত হোসেন। জানাে গেছে, এই বিভাগে জুরির দায়িত্ব পালন করেন জাহিদুর রহিম অঞ্জন (চেয়ারম্যান), ড.সাজেদুল আউয়াল ও শবনম ফেরদৌসি।

ছবিটির পরিচালক তাসমিয়াহ আফরিন মৌয়ের হাতে পুরস্কার তুলে দেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামন নূর, এমপি। সেখানে উপস্থিত ছিলেন নাট্যজন নাসিরউদ্দিন ইউসুফ বাচ্চুসহ আরো অনেকে।
 
তাসমিয়াহ আফরিন মৌয়ের এটি প্রথম স্বল্প দৈর্ঘ্য কাহিনিচিত্র। একজন সদ্য বিধবা নারীর অনুভূতিকে কেন্দ্র করে এর গল্প। যেখানে তার কবি স্বামীর মৃত্যুর পরও তার কোনো বেদনাবোধ তৈরি হয় না।

খনা টকিজের ব্যানারে নির্মিত এই চলচ্চিত্রের প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন দিলরুবা হোসেন দোয়েল এবং আলী আহসান। চলচ্চিত্রটির সম্পাদনা এবং শব্দ পরিকল্পনা করেছেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত সম্পাদক সুজন মাহমুদ এবং সিনেমাটোগ্রাফি করেছেন ইমরানুল ইসলাম।

Kobi 2

মৌ ইতিপূর্বে টেলিভিশনের জন্য অনেকগুলো প্রামাণ্য চলচ্চিত্র নির্মাণ করেছেন। তার প্রামাণ্য চলচ্চিত্র ‘টোকাই ২০১২’ চীনের গুয়াংজু  ইন্টারন্যাশনাল ডকুমেন্টারি ফিল্ম ফেস্টিভালে ২০১৪ সালে শ্রেষ্ঠ স্বল্পদৈর্ঘ্য প্রামাণ্য চলচ্চিত্র পুরস্কার অর্জন করে।

‘কবি স্বামীর মৃত্যুর পর আমার জবানবন্দি’ ছবিটি ওয়ার্ল্ড প্রিমিয়ার হয় ফ্রান্সের ৩৪তম ত্যুউস ক্যুওর চলচ্চিত্র উৎসবের আন্তর্জাতিক প্রতিযোগিতা বিভাগে।  

এলএ

আরও পড়ুন