ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

তারেক মাসুদ স্মরণ অনুষ্ঠান

বিনোদন ডেস্ক | প্রকাশিত: ১০:৪৬ এএম, ০৯ আগস্ট ২০১৪

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদ ও সাংবাদিক মিশুক মুনীরের তৃতীয় মৃত্যুবার্ষিকী  আগামী ১৩ আগস্ট। তিন বছর আগে ২০১১ সালের ১৩ আগষ্টে চলচ্চিত্র কাগজের ফুল-এর শুটিং লোকেশন দেখে ঢাকায় ফেরার পথে মানিকগঞ্জের জোকা নামক স্থানে সড়ক দুর্ঘটনায় তারেক মাসুদ ও মিশুক মুনীরসহ পাঁচজন নিহত হন।

দিনটি বাংলাদেশের চলচ্চিত্র-সংস্কৃতিকে অপূরণীয় ক্ষতির সম্মুখীন করেছে। যে শূন্যস্থান পূরণ কোনোভাবেই সম্ভব নয়। ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব বাংলাদেশ (এফএফএসবি) এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমী যৌথভাবে তারেক মাসুদ স্মরণে দুই দিনব্যাপি অনুষ্ঠানমালার আয়োজন করেছে।

১২ ও ১৩ আগস্ট বাংলাদেশ শিল্পকলা একাডেমীর জাতীয় সংগীত ও নৃত্যকলা মিলনায়তনে তারেক মাসুদ স্মরণ অনুষ্ঠানমালা অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানমালায় ১২ আগস্ট বিকেল ৩টায় মাটির ময়না, ৫টায় মুক্তির গান এবং সন্ধ্যা ৭টায় অন্তর্যাত্রা প্রদর্শিত হবে। ১৩ আগস্ট বিকেল ৪টায় প্রদর্শিত হবে রানওয়ে, সন্ধ্যা ৬টায় নিহতদের স্মরণে মঙ্গলপ্রদীপ প্রজ্জ্বালন করা হবে।

সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে থাকবে স্মারক বক্তৃতা ‘তারেক মাসুদের প্রাসঙ্গিকতা : বাংলাদেশের চলচ্চিত্র এবং চলচ্চিত্র চর্চা’। সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে প্রদর্শিত হবে প্রামাণ্য চলচ্চিত্র ‘ফেরা’।