ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

বাপ্পীর বিরুদ্ধে ব্যবস্থা নেবেন প্রযোজক

প্রকাশিত: ১১:৪৯ এএম, ১৫ নভেম্বর ২০১৬

চিত্রনায়ক বাপ্পী সাহা অভিনয় করেছেন ‘আমি তোমার হতে চাই’ ছবিতে। বিগ বাজেটের এ ছবির নির্মাণ কাজ শেষ, এমনকি ডাবিংও। ছবির ডাবিংয়ে বাপ্পীর বদলে অন্য একজনের কণ্ঠ ব্যবহার করায় তিনি ছবির নির্মাতা অনন্য মামুন এবং প্রযোজক লাইভ টেকনোলজির পরিচালক ইয়াসির আরাফাতের বিরুদ্ধে মামলা করেছেন।

ঢাকার সিনিয়র সহকারী জজ চতুর্থ আদালতে দায়ের করা হয় মামলা। যার নম্বর নং-৪০৫/২০১৬।

মামলায় বাপ্পী উল্লেখ করেছেন, প্রযোজক চুক্তির শর্ত ভঙ্গ করে তার ডাবিং অন্যকে দিয়ে করিয়েছেন। এতে তার ক্যারিয়ারের ক্ষতি হবে বলে উল্লেখ করা হয়েছে। এজন্য ছবিটি যাতে মুক্তি না দিতে পারে অর্থাৎ স্থায়ী নিষেধাজ্ঞার পূর্বে অস্থায়ী নিষেধাজ্ঞা চেয়ে মামলা করেছেন।

বিষয়টি নিয়ে ভীষণ ক্ষোভ প্রকাশ করেছেন ছবির প্রযোজক ইয়াসির আরাফাত। জাগো নিউজে তিনি বলেন, ‘বাপ্পীর আচরণে আমি হতাশ হয়েছি। আর ছবির ডাবিংয়ের সময় তাকে ডাকা হয়েছিল, কিন্তু সে অসুস্থতার কথা বলে অংশ নেয়নি। পরে জানতে পারি আমেরিকাতে গেছে একটি অনুষ্ঠানের আমন্ত্রণে। তখন কিন্তু আমি ওর নামে মামলা করিনি।’

তিনি আরো বলেন, বাপ্পীর অনেক ছবিতেই তার সংলাপ ডাবিং করে করানো হয়েছে। ওইসব ছবির বেলাতেও তো তার কোনো অভিযোগ শোনা যায়নি।  

এদিকে জানা গেছে, বাপ্পী মামলায় অভিযোগ করেছন- প্রযোজক চুক্তির শর্ত ভঙ্গ করে তার ডাবিং অন্যকে দিয়ে করিয়েছেন। এতে তার ক্যারিয়ারের ক্ষতি হবে।

কিন্তু ছবির প্রযোজক ইয়াসির আরাফাত বিষয়টি অস্বীকার করেন। তিনি বলেন, ‘এটা পুরোটাই মিথ্যে আর বানোয়াট কথা। আমি কোনো রকম চুক্তিভঙ্গ করিনি। ডাবিং অন্য কারো দিয়ে করানো যাবেনা এমন কোনো চুক্তি আমরা বাপ্পির সঙ্গে করিনি। আমরা অনেক বাজেট নিয়ে ছবিটি নির্মাণ করেছি। এটি দর্শকদের সামনে যতো সুন্দর আর উপভোগ্য করে উপস্থাপন করা যায় সেই চেষ্টাই আমরা করবো। সে আমাদের ছবির নায়ক। তার কোনোরকম ক্ষতি আমরা কিছুতেই প্রত্যাশা করি না। এটুকু বাপ্পীর বোঝা উচিত ছিলো।’

আরো বলেন, ‘বাপ্পীর সঙ্গে যে টাকার চুক্তি ছিলো তিনটি কিস্তিতে সেই টাকা পরিশোধ করেছি। আর এক কানাকড়িও তিনি পাবেন না। তার অভিযোগ পুরোটাই ভিত্তিহীন। আমি এখন সব কাজগপত্র ঘাঁটাঘাঁটি করছি। প্রয়োজন হলে বাপ্পীর মিথ্যে মামলার বিরুদ্ধে ব্যবস্থা নেব। আমার ছবির পরিচালক দেশের বাইরে আছেন। তিনি আসলেই এই বিষয়ে যা করার তার সিদ্ধান্ত নেব।’

এদিকে, ছবির নির্মাতা অনন্য মামুন বর্তমানে রয়েছেন ভারতে। সেখান থেকে তিনি ফেসবুকে জাগো নিউজকে বলেন, ‘বাপ্পীর আচরণ খুবই হতাশ করেছে। দেশে বহু আগে থেকেই অনেক জনপ্রিয় নায়ক-নায়িকাদের সংলাপও অন্যদের মাধ্যমে ডাবিং করা হয়েছে। এটা নতুন কিছু নয়।’

এদিকে এই ঘটনায় বেশ সমালোচনার জন্ম দিয়েছেন বাপ্পী সাহা। এমনিতেই শুটিং স্পটে সময়মতো না আসা, অতিরিক্ত তারকাগিরিতে শুটিং ইউনিটকে হেনস্থা, সাংবাদিকদের অসহযোগিতাসহ নানা বিতর্কিত আচরণে তিনি সমালোচিত। এইসব কারণে আজকাল তাকে এড়িয়ে চলছেন পরিচালকরা। কমছে তার ছবির সংখ্যাও।

সম্প্রতি অনন্য মামুনের ‘আমি তোমার হতে চাই’ ছবির ডাবিং ও হিমেল আশরাফ পরিচালিত ‘সুলতানা বিবিয়ানা’ ছবির দু’দিনের শুটিং ফেলে রেখেই বাপ্পী আমেরিকা গিয়েছিলেন। কারণ, তিনি চাননি প্রথমবার আমেরিকা যাওয়ার সুযোগটা হাতছাড়া করতে। তবে এই কথা তিনি গোপন রেখে দুই ছবির পরিচালককে অসুস্থতার কথা বলেছেন।

প্রসঙ্গত, ‘আমি তোমার হতে চাই’ ছবিটি পরিচালনা করেছেন অনন্য মামুন। ছবিতে বাপ্পী সাহার বিপরীতে আছেন মিম। ক’দিন আগে ছবিটি সেন্সর ছাড়পত্র লাভ করে। ঘোষণা ছিল, আগামী মাসে ছবিটি মুক্তি দেয়া হবে। এখনো সেই লক্ষেই এগিয়ে চলেছে ছবিটির প্রচারণা।

এনই/এলএ/এমএস

আরও পড়ুন