ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

হুমায়ূন আহমেদকে স্মরণ করবেন হিমুরা

প্রকাশিত: ০৮:৫৮ এএম, ১২ নভেম্বর ২০১৬

নন্দিত কথাসাহিত্যিক ও বাংলা চলচ্চিত্র, টেলিভিশন নাটকের জনপ্রিয় নির্মাতা হুমায়ূন আহমেদের জন্মদিন আগামীকাল রোববার। তিনি ১৯৪৮ সালের ১৩ নভেম্বর জন্মগ্রহণ করেন। তার জন্মদিন উপলক্ষে চ্যানেল আই চেতনা চত্বরে অনুষ্ঠিত হবে ‘হিমু মেলা’। এবার অনুষ্ঠিত হবে মেলার পঞ্চম আসর। মেলার নামকরণ করা হয়েছে ‘ডিউ-চ্যানেল আই হিমু মেলা’১৬।

জানা গেছে, এদিন বেলা ২টা ৩০ মিনিটে হিমুপ্রেমিরা হলুদ পাঞ্জাবি গায়ে দিয়ে চ্যানেল আই প্রাঙ্গণে উপস্থিত হবে। এ সময় মেলার উদ্বোধনী পর্বে অংশ নেবেন হুমায়ূন আহমেদের স্ত্রী মেহের আফরোজ শাওন ও দুই ছেলে এবং বিভিন্ন অঙ্গনের প্রিয় মানুষেরা।

মেলার উন্মুক্ত মঞ্চ থেকে পরিবেশিত হবে হুমায়ূন আহমেদের লেখা ও পছন্দের চলচ্চিত্র ও নাটকের গান। প্রবীণ শিল্পীদের পরিবেশনের পাশাপাশি গানগুলো পরিবেশন করবেন চ্যানেল আই সেরাকণ্ঠ ও ক্ষুদে গানরাজের শিল্পীরা। আরো থাকবে নাচ, কবিতা আবৃত্তি ও স্মৃতিকথা। থাকবে হুমায়ূন আহমেদের বই, চলচ্চিত্র ও নাটকের ভিডিও সিডির স্টলসহ নানা আয়োজন।

মেলা উপলক্ষে চ্যানেল আইতে ১২ নভেম্বর এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছিল। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন হুমায়ূনপত্নী মেহের আফরোজ শাওন, হিমু মেলার সভাপতি মাজহারুল ইসলাম এবং এবারের মেলার প্রধান পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ডায়নামিক কনজুমার অ্যান্ড কেমিক্যালসের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. নাজমুল হাসান।

অনু্ষ্ঠানে শাওন হুমায়ূন আহমেদ স্মরণে বলেন, ‘হুমায়ূনের সব সৃষ্টিই নান্দনিক এবং মুগ্ধতার। তবে হিমুরা তাকে আলাদা করে নন্দিত করেছে। আজ হুমায়ূন আহমেদ নেই, কিন্তু রয়ে গেছে তার হিমুদের আনাগোনা। চিরকাল এসব হিমুদের কাছে বেঁচে রইবেন তিনি।’

মেলার বিস্তারিত তুলে ধরেন চ্যানেল আইর জিএম (অনুষ্ঠান) আমীরুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন আনন্দ আলো সম্পাদক রেজানুর রহমান। চ্যানেল আই ও রেডিও ভূমি পুরো মেলা সরাসরি সম্প্রচার করবে। মেলায় জানানো হয়েছে আগামীতে ‘হিমু মেলা’য় একজন বিশেষ ব্যক্তিত্বকে পুরস্কার দেয়া হবে।

এছাড়া ১২ নভেম্বর রাত ১২টা ১ মিনিটে হুমায়ূন আহমেদের বাসায় কেক কেটে জন্মদিন উদযাপন করবেন পরিবারের সদস্যরা। আর লেখকের জন্মদিন উপলক্ষে কাল সকাল থেকেই নুহাশপল্লীতে থাকছে বিশেষ অনুষ্ঠান।

এলএ/এমএস

আরও পড়ুন