ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

লালনের গানে মাতোয়ারা ফোক ফেস্ট

প্রকাশিত: ০৩:০৯ পিএম, ১০ নভেম্বর ২০১৬

পর্দা উঠলো মেরিল নিবেদিত ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট; আন্তর্জাতিক লোকসংগীত উৎসব-২০১৬’র। বৃহস্পতিবার ১০ নভেম্বর রাত ৮টায় রাজধানীর আর্মি স্টেডিয়ামে শুরু হওয়া ফোক উৎসবে লালনের গানে মেতে ওঠেন উপস্থিত কয়েক হাজার দর্শক। হাজারো করতালির মাঝে ভবের মোহে গান পরিবেশন করছেন টুনটুন বাউল।

এরপর গাইবেন যুক্তরাজ্যের সাইমন থ্যাকার্স সাভারা কান্তি; তাদের সঙ্গে থাকবেন রাজু দাস বাউল ও ফরিদা ইয়াসমিন, পাকিস্তানের জাভেদ বশির এবং সবশেষে বাংলাদেশের ফোক সম্রাজ্ঞী মমতাজ।
 
এদিকে জাঁকজমকপূর্ণ এই অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য দিয়েছেন সান ইভেন্টসের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী। তিনি বলেন, বাংলাদেশের সর্বস্তরের মানুষের জন্য সবচেয়ে বড় পরিসরের সাংস্কৃতিক আয়োজন হল মেরিল নিবেদিত ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট, আন্তর্জাতিক লোকসংগীত উৎসব’। সুরের কাছে সমর্পিত সংগীতপ্রেমীদের আগমনে গতবারের মতো এবারও উৎসবটি সফল হবে এটাই কামনা। সবার সহযোগিতা, সমর্থন এবং দিকনির্দেশনার মাধ্যমেই মেরিল নিবেদিত ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট, আন্তর্জাতিক লোকসংগীত উৎসব’ ধীরে ধীরে বিশ্ব দরবারে সুপরিচিত হয়ে উঠবে বলে আমি বিশ্বাস করি।

folkfest

উৎসবে প্রধান অতিথি ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। সম্মানিত অতিথি হিসেবে ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক, গ্রামীণফোনের চিফ মার্কেটিং অফিসার ইয়াসির আযমান, ঢাকা ব্যাংক লিমিটেডের সিইও এবং ম্যানেজিং ডিরেক্টর মাহবুবুর রহমান, মাইক্রোসফট বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর সোনিয়া বশির কবির।

তিন দিনব্যাপী এবারের আসরে সাতটি দেশের শতাধিক লোকশিল্পী অংশগ্রহণ করছেন। গতবারের আসরের মত এবারও দর্শকরা বিনামূল্যে শুধু অনলাইনে রেজিস্ট্রেশনের মাধ্যমে অনুষ্ঠানটি সরাসরি উপভোগ করছেন। অনুষ্ঠানটির টেলিভিশন সম্প্রচারের দায়িত্বে আছে মাছরাঙা টেলিভিশন। ফেসবুকের ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট’ পেজটি এবং এর নিজস্ব ইউটিউব চ্যানেলে পুরো অনুষ্ঠানটি লাইভ দেখার সুযোগ আছে।

এনই/এলএ/এসএইচএস/পিআর

আরও পড়ুন