ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

অপ্রতিদ্বন্দ্বী মিশা

প্রকাশিত: ০৩:৫৪ এএম, ০৭ আগস্ট ২০১৪

অভিনয়ের দিক দিয়ে সবাইকে ছাড়িয়ে রীতিমতো অপ্রতিদ্বন্দ্বী হয়ে উঠেছেন মিশা সওদাগর। এবারের ঈদে তার মুক্তিপ্রাপ্ত তিনটি ছবিতেই ভিন্নরূপে উপস্থিত হয়েছেন মিশা। ‘মোস্ট ওয়েলকাম টু’, ‘আই ডোন্ট কেয়ার’ এবং ‘হিরো দ্য সুপাস্টার’ এই তিনটি ছবিতে পরিমিত অভিনয়, যথার্থ অভিব্যক্তি এবং চরিত্রানুযায়ী সংলাপ প্রক্ষেপণের মাধ্যমে মিশা আবারও প্রমাণ করলেন খলচরিত্রে তার তুলনা তিনি নিজেই।

মিশা সওদাগর প্রায় প্রতিটি ছবিতেই দর্শকদের ভিন্নতা দেয়ার চেষ্টা করেছেন। তবে সম্প্রতি কিছু ছবিতে নির্মাতা দর্শকেরা তার মধ্যে বড় রকমের ভিন্নতা খুঁজে পাচ্ছেন। নিজের মেধা আর যোগ্যতা দিয়ে পরিপূর্ণ শিল্পী হয়ে উঠেছেন মিশা সওদাগর। সব ছবিতেই তিনি ভাল করার চেষ্টা করেন। কিন্তু অনন্য মামুন পরিচালিত ‘আমি শুধু চেয়েছি তোমায়’ ছবির মধ্য দিয়ে অন্য এক মিশাকে খুঁজে পেলেন দর্শকেরা। ওপার বাংলার দর্শকেরা দেখলেন বাংলাদেশের শক্তিশালী এক অভিনেতাকে। আর এবারের ঈদে তিন ছবিতেই মিশা সওদাগর তার অভিনয় দক্ষতা দিয়ে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন।

এ বিষয়ে মিশা সওদাগরের ভাষ্য, অভিনয় আমার পেশা। আমি সব সময় পেশার প্রতি সৎ থাকার চেষ্টা করি। অভিনয় নিয়ে কোন ফাঁকিঝুঁকি দেই না। বরং চেষ্টা করি পরিচালকের সহায়তায় আরও ভাল কিছু করার।

মিশা আরও জানান, ‘আমি শুধু চেয়েছি তোমায়’ যেহেতু যৌথ প্রযোজনার ছবি সেহেতু আমার মাথায় ছিল ছবিটি পশ্চিমবাংলার দর্শক নির্মাতা সবাই দেখবেন। এজন্য একটু বেশি সতর্ক ছিলাম। চেষ্টা করেছি সতর্কতার সঙ্গে অভিনয় করার। দর্শকদের ভাল লেগেছে, প্রশংসা পেয়েছি। ঈদের ছবিগুলোতেও আমি সেটাই করেছি। কারণ ঈদ হচ্ছে আমাদের প্রধান উৎসব। দর্শকরা দলবেঁধে সিনেমা দেখেন। আমি চেষ্টা করেছি প্রতিটি ছবিতেই মিশা সওদাগরকে ভেঙেচুরে নতুনভাবে উপস্থাপন করতে। আমার বিশ্বাস আমি পেয়েছি। সবার প্রশংসাই বলে দিচ্ছে আমি আমার চেষ্টায় সফল।

আর এখন থেকে দায়িত্ববোধের কথা মাথায় রেখেই দর্শকদের সামনে আসবেন বলে জানালেন এই অভিনেতা।