ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

এবার সভাপতি পদে লড়বেন গুলজার

প্রকাশিত: ০৬:৪৬ এএম, ২৩ অক্টোবর ২০১৬

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির বর্তমান মহাসচিব মুশফিকুর রহমান গুলজার। দুই মেয়াদে তিনি এই পদে দায়িত্ব পালন করেছেন। তবে আসন্ন নির্বাচনে গুলজার সভাপতি পদের জন্য লড়বেন বলে সিদ্ধান্ত নিয়েছেন। আজ রোববার (২৩ অক্টোবর) সকালে জাগো নিউজের সঙ্গে আলাপকালে এমনটাই জানান গুণী এই নির্মাতা।     

গুলজার বলেন, ‘আমি দুবার মহাসচিবের দায়িত্ব পালন করেছি। দুবারের বেশি কেউ এক পদে নির্বাচন করতে পারেন না। তাই সবকিছু ঠিক থাকলে আগামীতে সভাপতি পদে লড়বো। সভাপতি পদে লড়ার জন্য প্রস্তুতি নিচ্ছি।’

এদিকে আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে পরিচালক সমিতির ২০১৭-১৮ সালের দ্বিবার্ষিক নির্বাচন। নির্বাচন সামনে রেখে পরিচালক সমিতি থেকে গঠন করা হয়েছে তিন সদস্যবিশিষ্ট নির্বাচন কমিশন। নির্বাচন কমিশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পেয়েছেন এফডিসির মহাপরিচালক হারুন-উর-রশিদ। এছাড়া বাকি দুজন সদস্য হলেন শফিকুর রহমান ও বি এইচ নিশান।

৩০ নভেম্বর পরিচালক সমিতির সদস্যদের চাঁদা দেয়ার শেষ তারিখ। ৩ ডিসেম্বর হবে ভোটার তালিকা সংশোধন। ৪ ডিসেম্বর চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে। ৫ ডিসেম্বর থেকে মনোনয়নপত্র সংগ্রহ করা যাবে। মনোনয়ন দাখিলের শেষ তারিখ ৮ ডিসেম্বর। মনোনয়নপত্র বাছাই শেষে খসড়া তালিকা প্রকাশ ১০ ডিসেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ১১ ডিসেম্বর।

উল্লেখ্য, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির বর্তমান সভাপতি চলচ্চিত্র নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টু, সহ-সভাপতি সোহানুর রহমান সোহান, মহাসচিব মুশফিকুর রহমান গুলজার এবং যুগ্ম মহাসচিব এসএ হক অলিক। এছাড়া আরো কয়েকজন কার্যনির্বাহী সদস্য রয়েছেন।

এনই/এলএ/আরআইপি

আরও পড়ুন