ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

চলছে হালদা ছবির শুটিং

প্রকাশিত: ১১:০৯ এএম, ২৮ সেপ্টেম্বর ২০১৬

চট্টগ্রামের বিখ্যাত হালদা নদী নিয়ে জনপ্রিয় অভিনেতা-নির্মাতা তৌকীর আহমেদ নির্মাণ করছেন চলচ্চিত্র ‘হালদা’। এরইমধ্যে ছবিটির শুটিং শুরু হয়েছে। চট্টগ্রামের হাটহাজারিতে চলছে এর দৃশ্যধারণ।

ছবির প্রথম লটের শুটিংয়ে অংশ নিচ্ছেন জনপ্রিয় অভিনেতা ফজলুর রহমান বাবু, মোশাররফ করিম, তিশা ছাড়াও আরো অনেকে। ছবির আরেকজন অভিনেতা জাহিদ হাসান সেখানে যোগ দেবেন আগামী ৩০ অক্টোবর।

শুটিং সেট থেকে ফজলুর রহমান বাবু জাগো নিউজকে জানান, ‘গেল ৩ দিন ধরে শুটিং করছি। চলবে টানা ৬ অক্টোবর পর্যন্ত। এরপর পুরো ইউনিট ঢাকা ফিরবে।’

তিনি আরো বলেন, ‘হালদা নদীর কাঁদা-পানিতে নেমে শুটিং করতে হচ্ছে। কিছুটা অসুবিধা হলেও আমরা পুরো ইউনিট অনেক মজা করে কাজটি করছি। এছাড়া আমরা যেখানে আছি (হাটহাজারি) এখানকার মানুষ এর আগে কখনো শুটিং দেখেননি। সেকারণে তারা দলবেঁধে আসছেন শুটিং দেখতে। এতে শুটিং করতে বেশ ঝামেলা হচ্ছে। তবে উপভোগও করছি সবাই।`

Halda

‘হালদা’ ছবিতে ফজলুর রহমান বাবুর মেয়ের চরিত্রে অভিনয় করছেন তিশা। এছাড়া আরো দুটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন জাহিদ হাসান এবং মোশাররফ করিম।

ছবিটি পরিচালনার পাশাপাশি চিত্রনাট্যও করছেন তৌকীর আহমেদ। ছবিটি প্রসঙ্গে তিনি বলেন, ‘হালদায় প্রতি বছর মা মাছ ডিম ছাড়ে আর এ নিষিক্ত ডিম সংগ্রহ করা হয়। এই নদী ও নদীর গতি প্রকৃতি, নদীর ক্ষয় এবং নদী-তীরবর্তী মানুষের জীবন প্রবাহ ও জটিলতা-সবকিছুই আমার ছবিতে রয়েছে।’

এশিয়ার একমাত্র প্রাকৃতিক মৎস প্রজনন কেন্দ্র হালদা নদীকে বাঁচাতে তৌকীর আহমেদের এ উদ্যোগ দারুণভাবে প্রশংসনীয় হচ্ছে সর্ব মহলে।

প্রসঙ্গত, নির্মিতব্য চলচ্চিত্র ‘হালদা’ হবে তৌকীর আহমেদের পঞ্চম ছবি। তার চতুর্থ ছবি ‘অজ্ঞাতনামা’ চলতি বছরে অস্কারে বিদেশি ভাষায় প্রতিযোগিতা করতে যাচ্ছে।

এনই/এলএ/এবিএস

আরও পড়ুন