ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

মিষ্টি মেয়ে কবরীর আজ জন্মদিন

প্রকাশিত: ০৯:৩১ এএম, ১৯ জুলাই ২০১৬

ঢাকাই ছবির মিষ্টি মেয়েখ্যাত কবরী সারোয়ার। চলচ্চিত্রে এখন আর তেমন নিয়মিত নন। তাকে আজকাল বেশি পাওয়া যায় রাজনীতির মাঠেই। নারায়ণগঞ্জে তিনি আওয়ামী লীগের প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন।

আজ মঙ্গলবার (১৯ জুলাই) এই চলচ্চিত্র ব্যক্তিত্বের জন্মদিন। জানা গেছে, একেবারে ঘরোয়াভাবে সাদামাটা এক আয়োজনেই পালিত হবে দিনটি। তাছাড়া তিনি কিছুটা অসুস্থও। সামান্য ঠাণ্ডা লেগেছে। তাই রাজধানী গুলশানের বাসায় বিশ্রামে রয়েছেন।

চট্টগ্রাম জেলার বোয়ালখালী উপজেলায় ১৯৫০ সালের ১৯ জুলাই জন্মগ্রহণ করেন অভিনেত্রী কবরী সারোয়ার। বোয়ালখালীতে জন্মালেও শৈশব ও কৈশোর কেটেছে চট্টগ্রাম নগরীতে। তার আসল নাম মিনা পাল। পিতা শ্রীকৃষ্ণ দাস পাল এবং মা শ্রীমতি লাবণ্য প্রভা পাল। ১৯৬৩ সালে মাত্র ১৩ বছর বয়সে নৃত্যশিল্পী হিসেবে সংস্কৃতির সঙ্গে জড়িয়ে পড়েন।

১৯৬৪ সালে সুভাষ দত্তের পরিচালনায় ‘সুতরাং’ সিনেমার নায়িকা হিসেবে অভিনয় জীবনের শুরু। এরপর অভিনয় করেছেন হীরামন, ময়নামতি, চোরাবালি, পারুলের সংসার, বিনিময়, আগন্তুক, সারেং বউ’র কালজয়ী সব চলচ্চিত্রে। এছাড়াও কবরী জহির রায়হানের উর্দু ছবি ‘বাহানা’ এবং যৌথ প্রযোজনার চলচ্চিত্র ঋত্বিক ঘটক পরিচালিত ‘তিতাস একটি নদীর নাম’-এ অভিনয় করে প্রশংসিত হয়েছেন।

সম্প্রতি তিনি ছোটপর্দায় নিজেকে ব্যস্ত করে তুলছেন।

এলএ/এবিএস

আরও পড়ুন