ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

লিওনার্দো ডি ক্যাপ্রিওকে ঠেকাতে গণস্বাক্ষর

বিনোদন ডেস্ক | প্রকাশিত: ১০:৪৪ এএম, ৩০ জুন ২০১৬

অস্কারজয়ী অভিনেতা হলিউড সুপারস্টার লিওনার্দো ডি ক্যাপ্রিও সম্প্রতি চুক্তিবদ্ধ হয়েছেন পারসিয়ান কবি জালাউদ্দিন রুমির বায়োগ্রাফি নিয়ে নির্মিত একটি হলিউডি ছবিতে। সেখানে তিনি কবির চরিত্রেই অভিনয় করবেন। স্ক্রিপ্টসহ ছবির কাজ শুরুর কাজ যখন শেষের পথে তখনই বাধ সাধলেন মধ্যপ্রাচ্যের কিছু দর্শক। তারা কবির বায়োগ্রাফিতে ডি ক্যাপ্রিওর অভিনয় মেনে নিতে পারছেন না।

তাদের দাবি, লিওনার্দো কিছুতেই কবির চরিত্রে অভিনয় করতে পারবেন না। এজন্য তারা সম্প্রতি একটি পিটিশন দাখিল করেছেন। প্রায় দুই হাজার লোকের গণস্বাক্ষর সম্বলিত দাখিলকৃত পিটিশনটিতে দাবি করা হয় রুমির বায়োগ্রাফিতে মধ্যপ্রাচ্যের কোনো অভিনেতাকে নেয়ার জন্য।

দর্শকদের অভিযোগ, হলিউডে সবসময়ই মুসলিমদের নেতিবাচক চরিত্রে দেখানো হয়। তাই উচিত এখানে একজন মধ্যপ্রাচ্যের অভিনেতাকে ব্যবহার করা এবং শেতাঙ্গদের দিয়ে রুমি চরিত্রটি চিত্রায়ন না করতে।

তবে পিটিশনের ব্যাপারে কোনো মন্তব্য করেননি ছবিটির স্ক্রিপ্ট রাইটার ডেভিড ফ্রাঞ্জোনি। ব্রিটিশ দৈনিক ‘দ্য গার্ডিয়ান’কে দেয়া এক সাক্ষাৎকারে তিনি জানান ছবির চিত্রনাট্য প্রস্তুত। ছবিটিতে রুমির ভূমিকায় অভিনয়ের জন্য ইতোমধ্যেই চুক্তি সম্পন্ন হয়েছেন ডি ক্যাপ্রিও। ছবিটিতে শামস ই তাবরিজ চরিত্রে অভিনয় করবেন আয়রন মন খ্যাত তারকা রবার্ট ডাউনি জুনিয়র।

আরএএইচ/এলএ/পিআর

আরও পড়ুন