ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

বলিউডে পোশাক নিয়ে বিতর্কে যারা

প্রকাশিত: ০৪:২৭ এএম, ০৪ জানুয়ারি ২০১৫

ভারতীয় রক্ষণশীল সমাজ এখন কাগজে কলমেই সীমাবদ্ধ। অন্তত বলিউডের নায়িকাদের দিকে নজর দিলেই তা স্পষ্ট বোঝা যায়। নানা রকম বিতর্কিত পোশাকে নিজেদের আবেদনময়ী করে সাজিয়ে তুলতে তাদের জুড়ি মেলা ভার। এসব নায়িকাকে অনুকরণ করেই সাধারণ মেয়েরা নিজেদের সাজিয়ে তুলতে ব্যতিব্যস্ত থাকেন। যার প্রভাব শুধু ভারতেই নয়, বাংলাদেশী মেয়েদের মধ্যেও এসে পড়েছে।

বলিউডের এসব বিতর্কিত পোশাক পরিধানকারী নায়িকাদের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছেন দীপিকা, ক্যাটরিনা কাইফ, পরিনীতি চোপড়া, প্রিয়াংকা চোপড়া, কঙ্গনা রানাউত ও মল্লিকা শেরাওয়াত। পোশাক নিয়ে বেশ কয়েকবার বিতর্কে জড়িয়েছেন দীপিকা। কিছুদিন আগেও এমন একটি পোশাক পরেছিলেন তিনি যা থেকে উঁকি মারছিল তার ক্লিভেজ। এটা নিয়ে ভারতে রীতিমতো হৈ চৈ পড়ে গিয়েছিল।

বলিউডের আরেক সেক্সিয়েস্ট নায়িকা হচ্ছেন ক্যাটরিনা। সমালোচকদের ধারণা তার ওয়্যারড্রোবে ছোট পোশাকের সংখ্যাই বেশি। পরিনীতি চোপড়া আবার নিজেকে এক্সপেরিমেন্ট করতেই বেশি ভালোবাসেন। কখন খোলামেলা পোশাক পরে লোকসম্মুখে চলে আসেন সেটা তিনি নিজেও বলতে পারেন না। তার বোন প্রিয়াংকা তো আরেক ধাপ এগিয়ে। পর্দায় হরহামেশাই ছোট পোশাকে তাকে দেখা যায়। ক্লিভেজ থেকে শুরু করে ছোট পোশাকে শরীর প্রদর্শনী যেন তার নিত্য নৈমিত্তিক ব্যাপার।

অন্যদিকে বলিউডের মোস্ট স্টাইলিস্ট কঙ্গনা রানাউতের মধ্যে রাখঢাকের কোনো বালাই নেই। প্রায়শই তাকে গাউনে দেখা যায়। ক্লিভেজ তো দূরের কথা এই পোশাকে বক্ষদেশও চোখে পড়ে। মল্লিকা শেরাওয়াতের কথা না বলাই ভালো। বলিউড হলিউড মিলে তিনি যা দেখিয়ে বেড়ান তার ব্যাখ্যার কোনো প্রয়োজন হয় না বলেই বলিউড সমালোচকদের অভিমত।