ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

চৌধুরী খালেকুজ্জামানের নাটক নিয়ে আসছেন শাওন

প্রকাশিত: ০১:৩৮ পিএম, ০৮ জুন ২০১৬

হুমায়ূন আহমেদের জনপ্রিয় নাটকের সিক্যুয়েল ছিলো ‘চৌধুরী খালেকুজ্জামান’। নাটকগুলোর মূল চরিত্র খালেকুজ্জামানকে একেক নাটকে একেক ধরনের বিশ্ব রেকর্ড করার চ্যালেঞ্জ নিতে দেখা যায়। কিন্তু শেষ পর্যন্ত তিনি সেটি থেকে সরে যেতে বাধ্য হন।

গেল কয়েক বছর ধরে টিভি পর্দার ঈদ উৎসবে অন্যতম চমক হয়ে থাকছে চরিত্রটি। হাস্যরতে ভরপুর নাটকের সিক্যুয়েলটিতে নাম ভূমিকায় অভিনয় করে থাকেন প্রাণ রায়। নাটকের পর্বগুলোতে তার বাবার চরিত্রে জয়ন্ত চট্টোপাধ্যায় এবং বন্ধুর চরিত্রে মাসুদ আকন্দকে অভিনয় করতে দেখা গেছ।

হুমায়ূন আহমেদের মৃত্যুর পর মেহের আফরোজ শাওন নাটকের একটি সিক্যুয়েল নির্মাণ করেছিলেন। ধারাবাহিকতায় আবারো তিনি ‘চৌধুরী খালেকুজ্জামান’কে নিয়ে নির্মাণ করলেন নতুন পর্ব। এর নাম ‘চৌধুরী খালেকুজ্জামানের গুণের সীমা নাই’। বরাবরের মতো এতে মূল চরিত্রে অভিনয় করেছেন প্রাণ রায়।এছাড়াও অভিনয় করেছেন জয়ন্ত চট্টোপাধ্যায়, রিয়াজ, হিমিকা হিমি, জুয়েল প্রমুখ।

শাওন জানালেন, ‘হুমায়ূন আহমেদের জনপ্রিয় একটি চরিত্র ‘চৌধুরী খালেকুজ্জামান’। এই চরিত্রটিকে নিয়ে বেশ কিছু নাটক নির্মাণ করেছিলেন হুমায়ূন আহমেদ। তার ভক্তদের মাঝে খালেকুজ্জামানকে আবারো ফিরিয়ে আনতেই আমি নতুন পর্বটির পরিচালনা করেছি।’

শাওন আরো বলেন, ‘হুমায়ূন আহমেদ অসুস্থ অবস্থায় নিউইয়র্কে চৌধুরী খালেকুজ্জামানকে নিয়ে বেশ কয়েকটি গল্প লিখেছিলেন। সেগুলো থেকেই এবারের পর্বটি নির্মাণ করা হচ্ছে। এবং আগামী বছরগুলোর ঈদেও এই সিরিজটি অব্যাহত থাকবে। এবারের পর্বে চৌধুরী খালেকুজ্জামানের অদ্ভুত গুণগুলোকে দেখানো হবে।’

‘চৌধুরী খালেকুজ্জামানের গুণের সীমা নাই’ নাটকটি ঈদের দিন সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে চ্যানেল আইতে প্রচার হবে।

এলএ/এমএস

আরও পড়ুন