ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

আসছে বিগ বাজেটের চলচ্চিত্র জহির

প্রকাশিত: ১১:২১ এএম, ০৭ জুন ২০১৬

বিগ বাজেটে নির্মিত হয়েছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘জহির’। ছবিটির পরিচালনা করেছেন রায়হান রাফি। সম্প্রতি অনলাইনে ছবিটির পোস্টার উন্মুক্ত করা হয়েছে। সেটি দেখে আঁচ করা গেছে, বিজ্ঞানভিত্তিক কল্প কাহিনী নিয়েই গড়ে উঠবে ছবিটির গল্প।

পোস্টারে দেখা গেছে দালানকোঠার নগরীর মধ্যখানে একজন মধ্যবয়স্কের মুখ। তার মস্তিষ্ক খোলা। তাতে লাল, নীল, বেগুনি- যেন নানা রঙের স্বপ্ন বোনা।

ছবিটি নিয়ে পরিচালক রাফি বলেন, ‘অত্যন্ত ব্যয়বহুল এই ছবিটি। গল্পকে বাস্তবে ফুটিয়ে তুলতে আমি চেষ্টার ত্রুটি রাখিনি। ষাটজনের ইউনিট নিয়ে চট্টগ্রামে শুটিং করেছি। ফোর কে রেজ্যুলেশনের ক্যামেরায় শুটিং করেছি, যার প্রতিদিনের ভাড়াই ছিল ৬০ হাজার টাকা করে। এছাড়া আমাদের পুরো একটা স্কুল বানাতে হয়েছিল। অনেকগুলো সেট বানাতে হয়েছিল। সব মিলিয়ে খরচের অঙ্কটা অনেক বেড়ে গেছে বাজেটের তুলনায়। আর আমার জানামতে এটি বাংলাদেশের সবচেয়ে ব্যয়বহুল স্বল্পদৈর্ঘ্য।’

তবে পরিচালক ছবিটির গল্প সম্পর্কে কোনো কিছুই বলতে রাজি হননি। সেটিকে রাখলেন চমক হিসেবে।

‘মাসুম’, ‘রতনের গল্প’ ও ‘আজব বাক্স’ এর মতো জনপ্রিয় ও আলোচিত স্বল্পদৈর্ঘ্যের নির্মাতার এ ছবিতে অভিনয় করেছেন তুহিন, রাহিল, আপন, হৃদয়, নাজনিন প্রমুখ। ক্যামেরায় ছিলেন তানভীর আনজুম ও সম্পাদনায় সিমিত রায় অন্তর।

ক্যানডি ফলস ফিল্মস ও কানন ফিল্মসের প্রযোজনায় নির্মিত স্বল্পদৈর্ঘ্যটি নির্মাণে সহযোগিতা করেছে সেহের অটিজম সেন্টার। শিগগিরই ছবিটি ইউটিউবে মুক্তি দেয়া হবে বলে জানান নির্মাতা। সেইসঙ্গে বেশকিছু দেশের চলচ্চিত্র প্রতিযোগিতায়ও অংশ নেবে ‘জহির’।

এলএ/এমএস

আরও পড়ুন