ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

হ্যারি পটারের ‘প্রফেসর ম্যাকগোনাগল’ মারা গেছেন

বিনোদন ডেস্ক | প্রকাশিত: ১০:০৪ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০২৪

হ্যারি পটার সিরিজের ‘প্রফেসর ম্যাকগোনাগল’ চরিত্রে অভিনয় করা অস্কার বিজয়ী তারকা ম্যাগি স্মিথ মারা গেছেন। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) লন্ডনের একটি হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৯ বছর। ‘বিবিসি’র সংবাদে এ তথ্য জানা গেছে।

প্রয়াত অভিনেত্রীর ম্যাগি স্মিথের দুই ছেলে গণমাধ্যমে জানিয়েছেন, বেশ কিছুদিন ধরেই বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন তিনি। তাকে হাসপাতালেও ভর্তি করা হয়েছিল। শুক্রবার সকালে তিনি অনন্তের পথে পাড়ি জমান।

হ্যারি পটার সিরিজের একের পর এক তারকা মারা যাচ্ছেন। গত বছর ২৮ সেপ্টেম্বর প্রয়াত হন হগওয়ার্টসের হেডমাস্টার ‘ডাম্বলডোর’ খ্যাত অভিনেতা মাইকেল গ্যাম্বন। ঠিক তার আগের বছর ২০২২ সালের অক্টোবর মাসে চলে যান হ্যারি পটারের আরেক প্রফেসর ‘হ্যাগরিড’ চরিত্রে অভিনয় করা অভিনেতা রবি কোলট্র্যান। এ যেন এক অদ্ভুত কাকতালীয় ঘটনা। পর পর তিন বছরের মধ্যেই হ্যারি তার তিন প্রফেসরকে হারিয়েছে।

ব্রিটিশ অভিনেত্রী ম্যাগি স্মিথ প্রথম নজরে আসেন ১৯৬৯ সালে নির্মিত সিনেমা ‘দ্য প্রাইম অফ মিস জেন ব্রোডি’র মাধ্যমে। এ সিনেমায় দুর্দান্ত অভিনয়ের জন্য অস্কারে সেরা অভিনেত্রীর পুরস্কারও জিতেছিলেন তিনি। এরপর ১৯৭৮ সালে সেরা সহ-অভিনেত্রীর জন্যও তিনি অস্কার পুরস্কার লাভ করেন। সিনেমাটির নাম ‘ক্যালিফোর্নিয়া সুইট’। তবে হ্যারি পটারের প্রফেসর ম্যাকগোনাগলের চরিত্রে অভিনয় করে নতুন প্রজন্মের কাছেও জনপ্রিয় হয়ে উঠেছিলেন অভিনেত্রী ম্যাগি। তার মৃত্যুতে ভক্তদের মনে শোকের ছায়া নেমে এসেছে।

এমএমএফ/এএসএম

আরও পড়ুন