ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

আশানুরূপ আয় করতে পারছেন না দুই মুরুব্বি

বিনোদন ডেস্ক | প্রকাশিত: ০৬:৪৫ পিএম, ১৭ অক্টোবর ২০২৪

বলিউড শাহেন শাহ অমিতাভ বচ্চন ও দক্ষিণী সিনেমার ঈশ্বর খ্যাত রজনীকান্ত। এ দুই মহাতারকাকে ভারতীয় সিনেমার মুরুব্বিও বলেন কেউ কেউ। অমিতাভ ৮০ পার করেছেন আর রজনীকান্তর বয়স ৭৩ বছর। দুজনেই চলচ্চিত্রপ্রেমীমের মনে স্থায়ী আসন করেছেন নিয়েছেন। তাদের সিনেমা মুক্তি মানেই দর্শকদের কাছে উন্মাদনার ব্যাপার।

অমিতাভ-রজনীকান্ত যদি একসঙ্গে কোনো সিনেমায় অভিনয় করেন, তাহলে দর্শকদের প্রত্যাশার পরিমাণ বহুগুণে বেড়ে যায়। সেই সিনেমা নিয়ে আয়ের ব্যাপারে তো চিন্তাই করতে হয় না। কিন্তু সম্প্রতি মুক্তিপ্রাপ্ত এই দুই মুরুব্বি অভিনীত সিনেমা ‘ভেট্টিয়ান’ আশানুরূপ ব্যবসা করতে পারেনি। গত ১০ অক্টোবর সিনেমাটি মুক্তি পেয়েছে। মুক্তির ছয়দিনে অর্থাৎ, গতকাল (১৬ অক্টোবর) পর্যন্ত ৪.২৫ কোটি রুপি আয় করেছে তামিল অ্যাকশন-ড্রামা ঘরানার সিনেমাটি।

নির্মাতা ও প্রযোজক ‘ভেট্টিয়ান’ সিনেমাটি থেকে মুক্তি ছয়দিনে আরও আয়ের আশা করেছিলেন। কিন্তু তারা নিরাশ হয়েছেন। তারা মনে করেছিলেন রজনীকান্ত-অমিতাভ বচ্চনের সিনেমার কারণে আয়ের পরিমাণ ক্রমেই বৃদ্ধি পাবে। মুক্তির প্রথমদিনের আয়ে তেমনটাই আভাস পাওয়া যাচ্ছিল। এটি প্রথম দিনে আয় করেছিল ১০৪ কোটি রুপি। তবে বক্স অফিসে সফল সূচনার পর সোমবার থেকে সিনেমাটির আয় কমতে শুরু করেছে। টি. জে. জ্ঞানভেল পরিচালিত সিনেমাটির আয় ১৫ অক্টোবর থেকে আরও কমেছে।

‘ভেট্টিয়ান’ সিনেমাটি ভারতে ১১৪.৬০ কোটি রুপি আয় করেছে বলে জানিয়েছে ‘স্যাকনিল্ক’। মঙ্গলবার সিনেমাটি বক্স অফিসে তামিল ভাষায় ১৮.৩৪ ভাগ, তেলেগুতে ১৬.০৪ ভাগ এবং হিন্দিতে ৮.৯৭ ভাগ দখল করেছিল। সোমবার পর্যন্ত সিনেমাটি ভারতে ১২৮.৭০ কোটি রুপি আয় করেছে। অন্যদিকে বিশ্বব্যাপী এটি ১৯৬.৫০ কোটি রুপি আয় করেছে।

বলিউড মুভি রিভিউজ জানাচ্ছে, তামিল ভাষার ‘ভেট্টিয়ান’ মুক্তির প্রথম দিনে বিশ্বব্যাপী আয় করেছে প্রায় সাড়ে ৬৮ কোটি রুপি। যার মধ্যে শুধু ভারতেই সিনেমাটি আয় করেছে ৩৭ কোটি রুপি। বিদেশে আয় করেছে ৩১ কোটি রুপি।

‘ভেট্টিয়ান’ সিনেমাটিতে অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন ফাহাদ ফাসিল, রানা দাগ্গুবতি, মঞ্জু ওয়ারিয়র, ঋতিকা সিং, রোহিনী, রাও রমেশ প্রমুখ। সুভাষ করণ প্রযোজিত এ সিনেমা নির্মাণে ৩০০ কোটি রুপি ব্যয় হয়েছে।

এমএমএফ/এএসএম

আরও পড়ুন