ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

রতন টাটা স্মরণে যা বললেন অমিতাভ বচ্চন

বিনোদন ডেস্ক | প্রকাশিত: ০৭:০০ পিএম, ১০ অক্টোবর ২০২৪

ভারতের অন্যতম শিল্পপতি রতন টাটার মৃত্যুতে বলিউডেও শোকের ছায়া নেমে এসেছে। তাকে নিয়ে তারকারা সোশ্যাল মিডিয়ায় লিখছেন শোকগাথা। বলিউড শাহেন শাহ অমিতাভ বচ্চনের খুব প্রিয় মানুষ ছিলেন রতন টাটা। এ কথা তিনি সাক্ষাৎকারে অনেকবার বলেছেন। রতন টাটার মৃত্যুর খবর জানতে পেরে অমিতাভ বচ্চন ভীষণ কষ্ট পেয়েছেন।

শোক প্রকাশ করে অমিতাভ তার সোশ্যাল মিডিয়ায় লেখেন, ‘এইমাত্র শ্রী রতন টাটার মৃত্যুর খবর জানতে পেরেছি। তার মৃত্যুর মধ্য দিয়ে একটি যুগের অবসান হয়েছে। তিনি অত্যন্ত শ্রদ্ধেয়, বিনয়ী ব্যক্তিত্ব ছিলেন। কিন্তু তিনি ভীষণ দূরদৃষ্টিসম্পন্ন ও দৃঢ় সংকল্পের মানুষ ছিলেন। তার সঙ্গে কিছু চমৎকার মুহূর্ত কাটিয়েছি। বেশ কয়েকটি প্রচারণার সময় আমরা একসাথে বিভিন্ন স্থানে গিয়েছি।’ সব শেষে অমিতাভ লিখেছেন, ‘আমার প্রার্থনা’।

রতন টাটার জীবনী নিয়ে বলিউডে একটি সিনেমাও নির্মিত হয়েছিল। ‘অ্যাতবার’ নামের এ সিনেমায় অমিতাভ বচ্চন অভিনয় করেছিলেন। এটির অন্যতম প্রযোজকও ছিলেন রতন টাটা। সিনেমাটির সহপ্রযোজক ছিলেন যতীন কুমার। বিক্রম ভাট নির্মিত সিনেমাটি ২০০৪ সালে মুক্তি পায়। ‘অ্যাতবার’ সিনেমাটিতে আরও অভিনয় করেন জন আব্রাহাম ও বিপাশা বসু প্রমুখ। ১৯৯৬ সালে মুক্তি পাওয়া মার্কিন ‘ফিয়ার’সিনেমার প্রেরণায় এটি নির্মিত হয়।

রতন টাটা ৯ অক্টোবর মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে শেষ মৃত্যুবরণ করেন। তার বয়স হয়েছিল ৮৭ বছর।

এমএমএফ/জেআইএম

আরও পড়ুন