ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

মুম্বাইয়ের বাংলো কত টাকায় বিক্রি করলেন কঙ্গনা

বিনোদন ডেস্ক | প্রকাশিত: ১০:০৪ এএম, ১১ সেপ্টেম্বর ২০২৪

বলিউডের সমালোচনার রানি বলা হয় কঙ্গনা রানাউতকে। সব সময় খবরের শিরোনামে থাকতে পছন্দ করেন এ অভিনেত্রী। কয়েক সপ্তাহ ধরে তিনি তার ‘ইমার্জেন্সি’ সিনেমার মুক্তি নিয়ে আলোচনায়।

জানা গেছে, ভারতের সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশনের পক্ষ থেকে এ সিনেমার বেশ কিছু দৃশ্য বাদ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। কিছু দৃশ্যে সংশোধনী আনার নির্দেশনাও দেওয়া হয়েছে। বিশেষ করে ঐতিহাসিক ঘটনাগুলোর দৃশ্যগুলোর দিকে নজর দিতে বলা হয়েছে।

একদিকে কঙ্গনা মুম্বাইয়ের বাংলো বিক্রি করে নতুন আলোচনার জন্ম দিয়েছেন। ‘হিন্দুস্তান টাইমস’ সূত্রে জানা গেছে, কঙ্গনা তার বাংলোটি ৩২ কোটি রুপিতে বিক্রি করেছেন, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪৬ কোটি টাকা। তিনি বাংলোটি ২০১৭ সালে ২০ কোটি রুপিতে কিনেছিলেন। এ বাংলোয়ই কঙ্গনার প্রযোজনা সংস্থার অফিস স্থাপন করেছিলেন।

‘ইমার্জেন্সি’র সিনেমার মুক্তি নিয়ে সমস্যার অন্ত নেই। সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশনের পক্ষ থেকে নির্মাতাকে বেশ কিছু দৃশ্য বাদ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। কিছু দৃশ্যে সতর্কীকরণ উল্লেখ করার নির্দেশও রয়েছে। বিশেষ করে ঐতিহাসিক ঘটনাগুলোর দৃশ্যায়নে। গত মাসের ৮ তারিখ সেন্সর পর্যালোচনার জন্য জমা পড়েছিল ‘ইমার্জেন্সি’ সিনেমাটি। তবে এর মাঝেই শিখ সম্প্রদায় একগুচ্ছ দাবি তুলে এটি নিষিদ্ধ করার ডাক দেয়।

মুম্বাইয়ের বাংলো কত টাকায় বিক্রি করলেন কঙ্গনা

ভারতের শিরোমণি গুরুদ্বারা প্রবন্ধক কমিটি ও অস্ট্রেলিয়া শিখ কাউন্সিলের পক্ষ থেকে কয়েকদিন আগে ‘ইমার্জেন্সি’ সিনেমাটি নিষিদ্ধের দাবি জানানো হয়। এবার শিরোমণি অকালি দলের পক্ষ থেকে সেন্সর বোর্ডের কাছে চিঠি পাঠিয়ে কঙ্গনার এ সিনেমা মুক্তি বন্ধের আবেদন জানানো হয়েছে। সেই বিতর্কের কারণেই ‘ইমার্জেন্সি’র মুক্তির তারিখ পিছিয়েছে।

শিরোমণি অকালি দলের অভিযোগে বলা হয়, ‘সিনেমাটি ভুয়া তথ্যে পরিপূর্ণ। এটি মুক্তি পেলে সাম্প্রদায়িক দাঙ্গা হতে পারে।’ কঙ্গনার এ সিনেমায় শিখ সম্প্রদায়ের মানুষকে বিচ্ছিন্নতাকামী হিসেবে উপস্থাপন করা হয়েছে। এর পেছনে গভীর ষড়যন্ত্র রয়েছে বলেও দাবি করা হয়েছে।

কঙ্গনা ‘ইমার্জেন্সি’ মুক্তির আগে বিতর্ক পাত্তা না দিয়ে নিজের মতো করে প্রচার চালিয়েছেন। কিন্তু সিনেমাটি মুক্তির আগে যেভাবে বিতর্ক হচ্ছে, তাতে এ সিনেমার মুক্তি পেলেও বক্স অফিসে মুখ থুবড়ে পড়বে বলে মনে করেন চলচ্চিত্রবোদ্ধারা।

এমএমএফ/এএসএম

আরও পড়ুন